Breaking News
Home / আলোচিত খবর / আপনি আমাকে হত্যা করতে পারবেন,আমার দায়িত্ববোধ আর দায়বদ্ধতা থেকে একচুল নড়াতে পারবেননা-ডা: জাকিয়া শহিদ খান

আপনি আমাকে হত্যা করতে পারবেন,আমার দায়িত্ববোধ আর দায়বদ্ধতা থেকে একচুল নড়াতে পারবেননা-ডা: জাকিয়া শহিদ খান

জাকিয়া শহিদ খান : আমি কখনো আমার কোন অপারেশনের গল্প অথবা ভিডিও শেয়ার করিনা।মনে হয়, এসব তো গত বিশ বছর ধরেই আমার জীবনের অবিচ্ছেদ্য অংশ, ঠিক আমার পরিবারের মত। এনিয়ে বলার কি আছে।

পেশেন্ট এসেছিলেন একটপিক প্রেগ্নন্যান্সির ( Pregnancy outside uterus)অত্যন্ত আনইউজুয়াল সিম্পটম নিয়ে।গায়নোকলজিস্ট মাত্রই জানেন, এটা একটা সার্জিক্যাল এমারজেন্সি, যেখানে প্রতিটি মুহূর্ত ভিষণ মুল্যবান।ডায়াগনসিসের পর পরই পেশেন্টের অভিভাবকদের কাউন্সেলিং করে, রিস্ক বন্ডে সাইন নিয়ে অপারেশন শুরু করলাম।রুগীর ভাইটালস এত দ্রুত খারাপ হচ্ছিল, আর হয়ত আধা ঘন্টাখানেক সময়ও পাওয়া যেতনা।
এই সব ক্ষেত্রে একজন ভাল এনেস্থেশিওলজিস্ট হচ্ছেন টিমের ভাইটাল পার্ট। আমি অসম্ভব অসম্ভব রকমের কৃতজ্ঞ আমার ভাগ্নে ডাঃ আশফাকের প্রতি। সে রাত প্রায় আড়াইটায় চলে এসেছেএবং ঠান্ডা মাথায় অত্যন্ত দক্ষতার সাথে পুরোটা সময় পেশেন্ট ম্যানেজ করেছে।অসংখ্য ধন্যবাদ স্নেহাস্পদ ডাঃ অভিকে,কল পাওয়া মাত্র এটেন্ড করেছে এসিস্ট্যান্ট হিসাবে।আল্লাহতায়ালা তোমাদের দুজনকে এর অতি উত্তম প্রতিদান দিন।
এটা আমাদের প্রতিদিনকার জীবনের কেবল একটা ঘটনা মাত্র। উল্লেখ করলাম এজন্য, কোন প্রনোদনা,প্রতিদানের জন্য চিকিৎসকরা কাজ করেননা। মেডিকেল প্রফেশন টোটালি একটা থ্যাংকলেস জব।তবু, একজন মানুষের জীবন যখন আপনার হাতে, তখন পৃথিবীর আর সব কিছুই তুচ্ছ হয়ে যায়। আপনি আমাকে হত্যা করতে পারবেন,আমার দায়িত্ববোধ আর দায়বদ্ধতা থেকে একচুল নড়াতে পারবেননা।একজন চিকিৎসকের কাছে এখানেই আপনি হেরে যাবেনই যাবেন।
খুলনার ডাঃ আব্দুর রাকিব খান ঠিক এই কর্তব্য আর মানবতাবোধ থেকে একজন পেশেন্টএর জীবন বাঁচাতে চেয়েছিলেন। আর কিছু না।
বৃদ্ধ বয়সে চরম নৃশংসতার শিকার ওনাকে
আল্লাহ তায়ালা জান্নাতুল ফেরদৌসে স্থান দিন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Check Also

কমলগঞ্জে বিএমএসএফ’র পক্ষে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান-কমলগঞ্জ বার্তা

আমিনুল ইসলাম হিমেল॥ কমলগঞ্জে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম-বিএমএসএফ’র পক্ষে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী ...