Breaking News
Home / অপরাধ / # কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানে কাটা সেগুন গাছ উদ্ধার #

# কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানে কাটা সেগুন গাছ উদ্ধার #


কমলগঞ্জ প্রতিনিধি:
মৌলভীবাজারের কমলগঞ্জে লাউয়াছড়া জাতীয় উদ্যানের সড়ক ধার থেকে একটি বড় কাটা সেগুন গাছ উদ্ধার করেছে বন বিভাগ। গত রোববার (২৭ মে) ভোর রাত ৪টায় জাতীয় উদ্যানের ভিতর কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়কের গাড়ি ভাঙ্গা নামক স্থানে গাছচোর চক্র এ গাছটি কাটলেও বিজিবির টহল দলের গাড়ি আসার কারণে গাছ ফেলে গাছচোর চক্র পালিয়ে যায়। বিন বিভাগ রোববার বিকালে কাটা সেগুন গাছটি উদ্ধার উদ্ধার করে।
লাউয়াছড়া জাতীয় উদ্যানের বনবাসী (ফরেষ্ট ভিলেজার) সূত্রে জানা যায়, একদল গাছচোর ভোর রাত ৪টায় গাড়ি ভাঙ্গা নামক স্থানের সড়ক ধার থেকে বড় সেগুন গাছ কেটে ফেলে। এসময় ভানুগাছ থেকে বিজিবির একটি টহল পিকআপ এ পথে শ্রীমঙ্গল যেতে দেখে গাছচোর চক্র কাটা সেগুন গাছ ফেলে পালিয়ে যায়। খবর পেয়ে বন বিভাগ (বন্য প্রাণী ব্যবস্থাপনা ও সংরক্ষণ বিভাগ)-এর লোকজন এসে কাটা সেগুন গাছটি উদ্ধার করে নিয়ে যায়।
সহকারী বন সংরক্ষক (বন্য প্রাণী ব্যবস্থাপনা ও সংরক্ষণ বিভাগ) মো: আনিসুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, কাটা সেগুন গাছটি এখন তাদের কাছে রয়েছে। সাম্প্রতিক সময়ে গাছচোর চক্রের তৎপরতা বৃদ্ধির সত্যতা নিশ্চিত করে তিনি আরও বলেন, বন বিভাগও সতর্কতা বৃদ্ধি করেছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Check Also

খদ্দেরসহ দুই নারী দেহব্যবসায়ী আটক-কমলগঞ্জ বার্তা

শ্রীমঙ্গল প্রতিনিধি ॥ শ্রীমঙ্গল শহরতলীর হাউজিং স্টেইট এলাকার আসমার বাসা হতে খদ্দেরসহ ২ নারী আটক করেন ...