Breaking News
Home / কমলগঞ্জ / কমলগঞ্জের লাঘাটা ছড়ায় ক্রসবাঁধ না থাকায় ব্যহত হচ্ছে বোরো চাষ ।।

কমলগঞ্জের লাঘাটা ছড়ায় ক্রসবাঁধ না থাকায় ব্যহত হচ্ছে বোরো চাষ ।।

ষ্টাফ রিপোর্টার # মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ৩নং মুন্সিবাজার ইউনিয়নের রুপষপুর রফিক মিয়ার জমির উপর লাঘাটা ছড়ায় বোরো চাষের জন্য ১২০ফুট দৈর্ঘ.৩০ফুট প্রস্ত.২৫ফুট উচ্চতায় একটি ক্রসবাঁধ নির্মাণ জরুরী হয়ে পড়ছে। একটি ক্রস বাঁধ না থাকার কারনে প্রতিবছর বোরো আবাদের ক্ষেত্রে কৃষকরা নানা সমস্যার সম্মুখীন হচ্ছেন।

এলাকার কৃষকরা বলেছেন, বিগত দিনে বন্যা, শিলাবৃষ্টি ও অতিবৃষ্টির ফলে কোন ফসল ঘরে তুলা সম্ভব হয়নি। এবার যদি বোরো চাষ করা না হয় তাহলে পথে বসা ছাড়া কোন উপায় নেই।  রফিক মিয়ার বাড়ীর সামনের লাঘাটা ছড়ার উপর একটি ক্রস বাধ নির্মাণ করা হলে প্রায় ১৫ হাজার হেক্টর জমিতে বোরো চাষ সম্ভব হবে। কৃষক বান্ধব সরকারের কমলগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার মাহমুদুল হকের সুনজর কামনা করছেন অত্র এলাকায় বসবাসকারী ৩ হাজার কৃষক।

এব্যাপারে আলাপকালে ৩নং মুন্সিবাজার ইউপির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল মুতালিব তরফদার বর্তমান সরকারকে ধন্যবাদ জানিয়ে বলেন, অত্র ইউনিয়রের রুপষপুর গ্রামে এখনো বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে মাসে ৩০ কেজি চাউল ও নগদ ৫০০টাকা করে অদ্যবধি পর্যন্ত সরকার ভর্তুকি দিয়ে যাচ্ছে। লাঘাটা ছড়ার উপর বাঁধ নির্মানে কেওলার হাওর পাড়ের কৃষকদের মুখে হাসি ফুটবে। ১৫ হাজার হেক্টর জমি বোরো চাষ সম্ভব হবে। এ ব্যপারে কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার কাছে আবেদন করা হবে বলে জানা গেছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Check Also

কমলগঞ্জে ৩য় শ্রেণীর ছাত্রীকে শ্লীলতাহানীর অভিযোগ ॥

বিশেষ প্রতিনিধি :: কমলগঞ্জ উপজেলার আলীনগর ইউনিয়নের বারামপুরে  রেনু মিয়া নামে এক লম্পটের বিরুদ্ধে  ৩য় ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *