Breaking News
Home / কমলগঞ্জ / কমলগঞ্জে একটি রাস্তা নির্মানকে কেন্দ্র করে বিবদমান দু‘পক্ষের মানব বন্ধন ও সংবাদ সম্মেলন

কমলগঞ্জে একটি রাস্তা নির্মানকে কেন্দ্র করে বিবদমান দু‘পক্ষের মানব বন্ধন ও সংবাদ সম্মেলন

কমলগঞ্জ বার্তা ডেস্ক রিপোর্ট।।

মৌলভীবাজারের কমলগঞ্জ ইউনিয়নের বাল্লারপার এলাকায় একটি যাতায়াতের রাস্তা নির্মাণের ঘটনাকে কেন্দ্র করে ২টি পক্ষ এখন মুখোমুখি অবস্থানে। এক পক্ষ এ ঘটনার প্রতিবাদে আজ ৭ এপ্রিল বৃহস্পতিবার উপজেলা সদরের মাধবপুর রোডে মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে । অপর পক্ষ বিকেল ২টায় বাল্লার পার পাবসস কার্যালয়ে এক সংবাদ সন্মেলনে তাদের উপর আনিত অভিযোগ অস্বীকার করেছেন। বিষয়টি এখন েকমলগঞ্জ পৌরসভার টক অব দ্যা টাউনে পরিনত হয়েছে।
আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ ঘটিকায় মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশ চলাকালে একপক্ষের ভুক্তভোগী মহিলা বেনজির জাহান মেরি বলেছেন, গত শনিবার রাতের আঁধারে বাল্লারপার গ্রামের মৃত মক্কী মিয়ার ছেলে ফয়সল আহমদ গংরা জোরপূর্বক আমার জমির উপর দিয়ে রাস্তা নির্মাণ করেছে। তিনি প্রশাসনে অভিযোগ করেও অদ্যাবধি কোনও সুরাহা না পেয়ে এলাকাবাসীকে সঙ্গে নিয়ে আজকের এই মানব বন্ধন করছেন। তিনি তার জমি উদ্ধারে জনপ্রতিনিধি, প্রসাশন সহ সর্বমহলের কাছে সহয়োগীতা চেয়েছেন।
এদিকে বৃহস্পতিবার বেলা ৩টায় বাল্লারপার এলাকাবাসীর উদ্যোগে স্থানীয় পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ফয়সল আহমদ গংরা অভিযোগ করেন জনস্বার্থে একটি রাস্তা নির্মাণে স্থানীয় একটি প্রভাবশালী মহল বাঁধার সৃষ্টি করছে। প্রভাবশালী মহলটি ভূমির মালিক দাবীদার ঐ মহিলাকে প্রভাবিত করে হয়রানীমূলক মামলা করার অভিযোগ উঠেছে।
সংবাদ সম্মেলনে তারা বলেন, বাল্লারপার ও আশপাশের গ্রামগুলোর শত শত শিক্ষার্থীসহ এলাকার কৃষিজীবি লোকজন তাদের প্রয়োজনে গ্রামের অর্ধাংশে কোন রাস্তা না থাকায় বিভিন্ন বাড়ির উপর দিয়েই বিভিন্ন স্থানে যাতায়াত করে আসছেন।
এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে কয়েকমাস পূর্বে স্থানীয় জনপ্রতিনিধির মধ্যস্থতায় অভিযোগকারী মহিলার ভাই কবির মিয়ার সহ ভূমির মালিকদের সাথে আলোচনাক্রমে রাস্তা নির্মাণের সিদ্ধাস্ত হয়। সেই মোতাবেক গত ২ মে সকাল ১০টায় গ্রামবাসী স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে রাস্তাটি নির্মাণ করেন। নির্মিত রাস্তার একাশের (পূর্বাংশের আনুমানিক ৫০ ফুট জায়গার ) মালিক কবির মিয়াগং একটি প্ররোচনায় পূর্বের সেই সিদ্ধান্তকে অস্বীকার করে রাতের আঁধারে বিধবা মহিলার জমি দখল করে রাস্তা নির্মান করা হয়েছে বলে অপপ্রচার চালাচ্ছে। শুধু তাই নয় প্রভাবশালী মহলটি সাংবাদিকদের মিথ্যা তথ্য প্রদানের মাধ্যমে বিভিন্ন অনলাইন ও সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভ্রান্তিকর তথ্য প্রচারের পাশাপশি থানায় মিথ্যা মামলা দায়েরের মাধ্যমে হয়রানীর করছে। সংবাদ সন্মেলনে তারা এহেন অপপ্রচারের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন এবং প্রকৃতসত্য ঘটনা সংবাদপত্রে প্রকাশের দাবী জানিয়েছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Check Also

জেলা পরিষদের উপ-নির্বাচনে আওয়ামীলীগ থেকে মনোনয়ন পেলেন মিছবাউর রহমান

স্টাফ রিপোর্টার॥ মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান পদের উপ নির্বাচনে আওয়ামীলীগ থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন মিছবাহুর ...