Breaking News
Home / গণমাধ্যম / কমলগঞ্জে কৃষি প্রণোদনা প্রদান

কমলগঞ্জে কৃষি প্রণোদনা প্রদান

কমলগঞ্জ প্রতিনিধি॥

খরিপ-১ আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে মৌলভীবাজারের কমলগঞ্জে কৃষি প্রণোদনা কর্মসূচি শুরু হয়েছে। রোববার (১২ এপ্রিল) সকাল ১০টায় উপজেলা কৃষি অফিস প্রাঙ্গণে কৃষি প্রণোদনা কর্মসূচির শুভ উদ্বোধন করেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আশেকুল হক।

ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কর্মসূচীর আওতায় মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার একটি পৌরসভা ও নয়টি ইউনিয়নের তালিকাভুক্ত কৃষকদের মাঝে ২০২০-২১ অর্থ বছরের জন্য এ প্রণোদনা প্রদান করা হয়।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, কমলগঞ্জ উপজেলায় ২ হাজার ৩০০ তালিকাভুক্ত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে জনপ্রতি আউশ ধান চাষাবাদে ৫ কেজি বীজ ধান, ২০ কেজি টিএসপি সার ও ১০ কেজি এমওপি সার পাচ্ছেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান রাম ভজন কৈরি, মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, উপজেলা কৃষি কর্মকর্তা আশরাফুল আলম, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা বিশ্বজিত রায়।

কমলগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা আশরাফুল ইসলাম জানান, ২০২০-২১ অর্থ বছরে কমলগঞ্জের ক্ষুদ্র ও প্রান্তিক ২ হাজার ৩০০ কৃষকের মাঝে উপ-সহকারি কৃষি কর্মকর্তারা এই কৃষি প্রণোদনা পৌঁছে দিচ্ছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Check Also

কমলগঞ্জ পৌরসভায় ঈদ উপলক্ষ্যে ইমাম মুয়াজ্জিনদের উৎসব ভাতা, নগদ অর্থ ও মসজিদের উন্নয়নে অর্থ সহায়তা প্রদান

স্টাফ রিপোর্টার : মৌলভীবাজারের কমলগঞ্জ পৌরসভায় পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে ইমাম মুয়াজ্জিনদের উৎসব ভাতা, নগদ ...