Breaking News
Home / কমলগঞ্জ / কমলগঞ্জে ধর্মীয় সভা ও ফ্রি মেডিকেল ক্যাম্প

কমলগঞ্জে ধর্মীয় সভা ও ফ্রি মেডিকেল ক্যাম্প

আদমপুর ,কমলগঞ্জ প্রতিনিধি ॥মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের হুমেরজান গ্রামের ঈমা লৈমারেন সিদবী মন্ডপে বাংলাদেশ পোরৈ অপোকপা মরুপ এর আয়োজনে প্রথমবারের মতো মণিপুরী ধর্ম, কৃষ্টি ও ঐতিহ্য নিয়ে ভারত ও বাংলাদেশের বিশিষ্ট ব্যক্তিবর্গের সমন্বয়ে ধর্মীয় সভা ও ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

০৭ মার্চ শনিবার সকাল সাড়ে ১০টায় অতিথিদের উত্তরীয় পরিয়ে দেন আয়োজক কমিটি। পরে ঈমা লৈমারেন মন্ডির প্রাঙ্গণে বিশ্বের মঙ্গল কামনায় বিশেষ প্রার্থনার মধ্যদিয়ে দিনটির বিভিন্ন কর্মসূচির উদ্বোধন করেন ভারতের মণিপুর থেকে আগত পন্ডিত খাঙেমবম ইরাবত। এর পর শুরু হয় ফ্রি মেডিকেল ক্যাম্প, ধর্মীয় আলোচনা সভা, প্রসাদ বিতরণসহ অন্যান্য কর্মসূচি।

এ উপলক্ষে আয়োজিত সভায় অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব ও বাংলাদেশ পৌরৈ অপোকপা মরুপ এর সভাপতি কোংখাম নীলমনি সিংহ এর সভাপতিত্বে ও বিশিষ্ট সমাজসেবক লুয়াংচা অবুজম মনিভদ্র এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতের মণিপুর থেকে আগত পন্ডিত খাঙেমবম ইরাবত।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট বিভাগীয় সমাজসেবা অধিদপ্তরের বিভাগীয় পরিচালক সন্দ্বীপ কুমার সিংহ, অবসরপ্রাপ্ত এসোসিয়েট প্রফেসর এন্ড এডভাইজার নাওরোইবম অমেঙবা, ভারতের ইম্ফল থেকে আগত সানামাহী থৌগল লুপ, ভারতের মণিপুরের ইপসা প্রেসিডেন্ট কোন্থৌজম জয়চন্দ্র, মণিপুরের সালাই কনবা লুপ এর চেয়ারম্যান অকোইজম কোকঙাম, মণিপুর হাইকোর্টের এডভোকেট মাইস্নাম করৌহনব লুওয়াং, বাংলাদেশ পোরৈ অপোকপা মরুপ এর এডভাইজার যু¤œাম পীবা, য়েনশেনবম খোইনৌ থৌগল মাইবরেন প্রমূখ। উক্ত মেডিকেল ক্যাম্পে শতাধিক রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করা হয়।

উল্লেখ্য, বাংলাদেশ পোরৈ অপোকপা মরুপ একটি ধর্মীয় সাংস্কৃতিক সংগঠন। এর যাত্রা শুরু হয় ১৯৬৩ সালে মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলাধীন ছোটধামাইয়ে। বর্তমানে সংগঠনটি মৌলভীবাজার জেলার বড়ইতলী, গোয়ালবাড়ী, হুমেরজান, মঙ্গলপুর, নয়াপত্তনসহ সিলেট ও হবিগঞ্জ জেলার বিভিন্ন মণিপুরী অধ্যুষিত এলাকায় সম্প্রসারিত হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Check Also

কমলগঞ্জের ধলাই নদীর অব্যাহত তীরে ভাঙ্গনে ঝুঁকির মুখে ১০টি গ্রাম

রাফি  আহমদ রিপন, কমলগঞ্জ ।। দিনভর টানা বৃষ্টিতে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ধলাই নদীতে বৃদ্ধি পেয়েছে ...