Breaking News
Home / কমলগঞ্জ / কমলগঞ্জে নিরাপদ দুরত্বে অংশগ্রহণমূলক মূল্যায়ন পরীক্ষা অনুষ্ঠিত

কমলগঞ্জে নিরাপদ দুরত্বে অংশগ্রহণমূলক মূল্যায়ন পরীক্ষা অনুষ্ঠিত

রাফি আহমদ রিপন, কমলগঞ্জ ।।

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আলীনগর ইউনিয়নের শ্রীনাথপুর গ্রামে প্রস্তাবিত মবশ্বির আলী চৌধুরী বালক উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ ও ৭ম শ্রেণির ছাত্রদের নিরাপদ দুরত্ব বজায় রেখে অংশগ্রহণ মূল্যায়ন পরীক্ষা-২০২০ অনুষ্ঠিত হয়। করোনা পরিস্থিতির কারণে বিদ্যালয় বন্ধ ও অনলাইনে ছাত্রদের পড়ালেখারও সুযোগ নেই। তেমনি পরিস্থিতিতে বিদ্যালয়ের ছাত্র-অভিভাবক এবং পরিচালনা কামটির সমন্বিত প্রচেষ্টায় ছাত্র পাঠ সহায়ক ব্যবস্থা নেয়া হয়। পরবর্তী পর্যায়ে গত ২০ জুলাই থেকে ২৮ জুলাই পর্যন্ত বিদ্যালয় সংলগ্ন ৮টি গ্রামের ৯টি স্থানে গুচ্ছ গুচ্ছ পদ্ধতিতে শিক্ষক-শিক্ষিকাদের উপস্থিতিতে মূল্যায়ন পরীক্ষা নেয়া হয়। পরীক্ষার স্থানসমূহ হচ্ছে-উত্তর শ্রীনাথপুর, দক্ষিণ শ্রীনাথপুর, বারামপুর, রামেশ্বরপুর, গকুলনগর, মথুরাপুর, জালালিয়া, চেরারপার, যোগিবিল। পরীক্ষায় ছাত্রদের উপস্থিতির হার ছিল প্রায় ৯৩ শতাংশ।

ব্যতিক্রমী এই পদ্ধতিতে ছাত্রদের পরীক্ষা কিভাবে দেখছেন জানতে চাইলে মবশ্বির আলী চৌধুরী বালক উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক, লেখক-গবেষক আহমদ সিরাজ বলেন, ছাত্ররা উদ্দীপ্ত হয়ে পরীক্ষায় অংশগ্রহণ করার সুযোগ পেয়েছে। এই ধারা অব্যাহত রাখতে পারলে চলমান করোনা পরিস্থিতির মাঝেও উদ্ভাবনী ভাবনার সুযোগ ঘটতে পারে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Check Also

কমলগঞ্জে দুর্গাপূজা উপলক্ষ্যে মন্দির, পূজামন্ডপ ও অস্বচ্ছল ব্যক্তিদের মধ্যে চেক বিতরণ-কমলগঞ্জ বার্তা

আমিনুল ইসলাম হিমেল ॥ শারদীয় দুর্গাপূজা-২০২১ উপলক্ষ্যে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট কর্তৃক মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ...