Breaking News
Home / অপরাধ / কমলগঞ্জে বালু ঘাটে সন্ত্রাসী হামলায় আহত-৫

কমলগঞ্জে বালু ঘাটে সন্ত্রাসী হামলায় আহত-৫

রাফি আহমদ রিপন।।

কমলগঞ্জ উপজেলার মাধবপুরে বালু ইজারাদারের উপর সন্ত্রাসী হামলা ৪ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। । সন্ত্রাসীরা সেখানে ২টি মোটর সাইকেলও ভাংচুর করেছে বলে জানাগেছে।

ঘটনার বিবরনে জানা যায়, উপজেলার মাধবপুর ইউনিয়নের হীরামতি এলাকায়  মৌলভীবাজার পানি উন্নয়ন বোর্ড কর্তৃক ধলাই নদীর চর অপসারন করা হয়। স্তুপ করে রাখা অপসারনকৃত সেই বালু গুলো সম্প্রতি ইজারা প্রদান করে। স্তুুপ করে রাখে। সম্প্রতি ঐ স্তুপকৃত বালু ইজারা দেয়া হয়। বালু ইজারা পান কমলগঞ্জ উপজেলার করিমপুর গ্রামের জনৈক আবুল কালাম।

১৬ জুলাই সকাল ১১ টায়  ইজারাদার আবুুল কালাম তার ইজারা নেওয়া এলাকায় গিয়ে বালু উত্তোলনের রাস্তা তৈরী ও মিলাদ মাহফিলের আয়োজন করেন। দুপুর সাড়ে ১২টায় স্থানীয় মানুষদের নিয়ে তারা মিলাদ মাহফিলে ব্যস্ত ছিলেন  তখন একদল সন্ত্রাসী অতর্কিত ভাবে দেশীয় অস্ত্র নিয়ে সেখানে হামলা চালায়। অতর্কিত হামলায় ইজাদারের সঙ্গে যাওয়া জমসেদ মিয়া, জহিরুল ইসলাম নান্নু, হরুদ মিয়া, লোকমান মিয়া ও আফজাল মিয়া আহত হয়। এলাকাবাসী আহতদের রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে কমলগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন । আহতদের মধ্যে জহিরুল ইসলাম নান্নু ও জমসেদ মিয়ার অবস্থার অবনতি ঘটায়  উন্নত চিকিৎসার জন্য তাদেরকে মৌলভীবাজার সদর হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। ইজারাদার আবুুল কালাম এই ঘটনার জন্য স্থাণীয় ইউপি চেয়ারম্যান পুস্প কুমার কানু কে দায়ী করে বলেছেন ২ লক্ষ টাকা চাঁদা দিতে অস্বীকার করায় চেয়ারম্যান তার সন্ত্রাসী বাহিনীকে দিয়ে পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটিয়েছে। 

তবে স্থাণীয় ইউপি চেয়ারম্যান পুস্প কুমার কানু  তার উপর আনীত অভিযোগ অস্বীকার করে বলেছেন ঘটনা সম্পর্কে তিনি কিছুই জানেন না । রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে ঘটনার সাথে তার নাম জড়ানো হচ্ছে । এ রিপোর্ট লেখা পর্যন্ত এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুুতি চলছিল।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Check Also

কমলগঞ্জে ইমামদের সাথে মতবিনিময়,শোভাযাত্রা ও সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত-কমলগঞ্জ বার্তা

আমিনুল ইসলাম হিমেল ॥ দেশের চলমান পরিস্থিতিতে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে কমলগঞ্জ উপজেলার ঈমামসহ ধর্মীয় ...