Breaking News
Home / কমলগঞ্জ / কমলগঞ্জে শারদীয় সংকলন ‘প্রতিমা’র মোড়ক উন্মেচন অনুষ্টান

কমলগঞ্জে শারদীয় সংকলন ‘প্রতিমা’র মোড়ক উন্মেচন অনুষ্টান

কমলগঞ্জ বার্তা ডেস্ক,রিপোর্ট:
কমলগঞ্জ থেকে প্রকাশিত শারদীয় সংকলন ‘প্রতিমা’-এর ১ম সংখ্যার মোড়ক উন্মোচন হলো গতকার ২৭শে সেপ্টেম্বর, শুভ সপ্তমীর সন্ধ্যা ৭ টায় ভানুগাছ বাজারস্থ কমলগঞ্জ কেন্দ্রীয় দূর্গাবাড়ী প্রাঙ্গনে শতদল যুব সংঘেরে আয়োজনে । সাহিত্য ও সংস্কৃতির মেলবন্ধনে উদযাপিত এ অনুষ্ঠান ছিল মূলত তিন পর্বে বিন্যস্ত। সাংবাদিক প্রণীত রঞ্জন দেবনাথের সঞ্চালনায় শিশু শিল্পী সৈকত রায়ের সুমধুর কন্ঠে পরিবেশিত গীতাপাঠের মধ্য দিয়ে অনুষ্টানের শুরু হয়।
প্রথমেই স্বাগত বক্তব্য প্রদান করেন ‘প্রতিমা’ প্রকাশনা পরিষদের সম্পাদক অর্জুন দেবনাথ নিধু।
প্রথম পর্ব ছিল অতিথি বরন অনুষ্ঠান। অনুষ্ঠানের শুরুতেই তাঁকে প্রধান অতিথিকে উত্তরী পরিয়ে ফুল দিয়ে বরণ করে নেন প্রতিমা প্রকাশনা পরিষদের উপদেষ্টা এডভোকেট মৃদুল দত্ত রকি ও সভাপতি সাংবাদিক বিশ্বজিৎ রায়।
এরপর অন্যান্য অতিথিদের উত্তরী পরিধান করিয়ে ও ফুল দিয়ে বরণ করে নেয় ‘প্রতিমা’ প্রকাশনা পরিষদ ও শতদল যুবসংঘের সদস্যরা।

দ্বিতীয় পর্বে প্রকাশিত সংকলনের আনুষ্টানিক মোড়ক উন্মোচন করেন অনুষ্টানের প্রধান অতিথি সাবেক চীফ হুইপ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব উপাধ্যক্ষ এম, এ শহীদ এমপি ।
প্রধান অতিথি তার প্রদত্ত ভাষণে ‘প্রতিমা’-প্রকাশনার সাথে জড়িত সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।
তিনি বলেন, প্রতিভাবান বলে কোনো মানুষ আলাদা হয়ে জন্মায় না। মানুষমাত্রেই প্রতিভাবান এবং শ্রষ্টা। অনুকূল পরিবেশে কারো প্রতিভা প্রকাশিত হয়, কারো বা অবদমিতই থেকে যায়। শিশুদের সেই পরিবেশ দেয়াটা জরুরি। এবং যখন সুযোগ পায় তখন কর্তব্যের দায়বোধ থেকেই তারা সাহিত্যে নিবেদিত প্রাণ হয়ে উঠে। তিনি বলেন, শিশুরা তাই শেখে বড়রা যা শেখান। তাদের ভাগ্য বিশ্বাসী করবার চাইতে নিজের ভাগ্য গড়বার প্রেরণা দেয়া অতীব দরকার।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগ সভাপতি এম মোসাদ্দেক আহমদ মানিক, কমলগঞ্জ পৌরসভার মেয়র উপজেলা যুবলীগ আহবায়ক মো. জুয়েল আহমদ, রহিমপুর ইউপি চেয়ারম্যান ইফতেখার আহমেদ বদরুল, কমলগঞ্জ সদর ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল হান্নান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যাপক হারুনুর রশীদ ভূঁঞা, উপজেলা বিআরডিবি চেয়ারম্যান ইমতিয়াজ আহমদ বুলবুল, কমলগঞ্জ পৌরসভার কাউন্সিলর মো: আনোয়ার হোসেন, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি মধু সূদন পাল, কমলগঞ্জ কেন্দ্রীয় দুর্গাবাড়ি পরিচালনা কমিটির সভাপতি শংকর লাল সাহা, উপজেলা লোকনাথ সেবা সংঘের সভাপতি সুব্রত দেবরায় সঞ্জয়, মাধবপুর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আসিদ আলী প্রমুখ।
তিনপর্বে অনুষ্ঠিত সমগ্র অনুষ্ঠানটির সার্বিক সঞ্চালনা ও প্রকাশিত সংকলন প্রতিমার উপর সংক্ষিপ্ত নান্দনিক আলোচনা আর অসংখ্য ভক্ত শ্রোতা ও দর্শকের সরব উপস্থিতি গোটা অনুষ্ঠানটিকে করে তুলেছিল প্রাণবন্ত।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Check Also

কমলগঞ্জে সরকারী জমি দখল করে চলছে গৃহ নির্মাণ

মোঃ মালিক মিয়া, কমলগঞ্জ: প্রশাসনের নাম ভাঙ্গিয়ে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ভানুগাছ বাজারের খাদ্যগুদাম সড়ক ও ...