Breaking News
Home / কমলগঞ্জ / কমলগঞ্জে শিক্ষক সংবর্ধনা ও শিক্ষা উপকরণ বিতরণ

কমলগঞ্জে শিক্ষক সংবর্ধনা ও শিক্ষা উপকরণ বিতরণ

রফিকুল ইসলাম জসিম ::

মৌলভীবাজারের কমলগঞ্জে মণিপুরি মুসলমান দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ ও অবসরপ্রাপ্ত শিক্ষকের সংবর্ধনা প্রদান করা হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে মণিপুরি মুসলিম টিচার্স ফোরামের উদ্যোগে আদমপুর তেঁতইগাঁও রশিদ উদ্দীন উচ্চ বিদ্যালয়ে মিলনায়তনে দরিদ্র মেধাবী শিক্ষার্থীর মধ্যে ১১তম শিক্ষা উপকরণ বিতরণ ও মৌলভীবাজার জগৎসী স্কুল এন্ড কলেজ অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ নুরুল ইসলামকে সংবর্ধনা প্রদান করা হয়।

মণিপুরি মুসলিম টিচার্স ফোরামের সভাপতি প্রধান শিক্ষক মো. খুরশেদ আলীর সভাপতিত্বে শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজার সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোঃ শাহাজাহান।

অবসরপ্রাপ্ত অধ্যক্ষ নুরুল ইসলাম কে উদ্দেশ্য প্রধান অতিথি বলেন, মানুষকে সভ্য করে তোলে শিক্ষা। আর আপনারা দীর্ঘ সময় কলেজের শিক্ষকতা করেছেন। অসংখ্য শিক্ষার্থীকে শিক্ষার আলোয় আলোকিত করেছেন। এই সমাজের পরম সৌভাগ্য যে আজ তারা আপনাকে সংবর্ধনা জানাতে পারছেন ।

শিক্ষার্থীদের উদ্দেশে প্রধান অতিথি আরো বলেন, একজন শিক্ষার্থীকে ভালো ফলাফলই শুধু নয় ভালো মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে। তারা যদি জ্ঞান অর্জনের পাশাপাশি দায়িত্বশীল আচরণ ও মানবিক মূল্যবোধ সম্পন্ন হতে না পারেন তবে অর্জিত জ্ঞান অসারতায় পরিনত হবে। তাই দেশের আগামীদিনের কর্ণধারদের জ্ঞান ও নৈতিকতার সমন্বয়ে নিজেদের গড়ে তুলতে হবে।

বিশেষ অতিথি মৌলভীবাজার সরকারি কলেজের সমাজ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান শাহ আব্দুল অদুদ বলেন, মণিপুরি মুসলিম সমাজের শিক্ষকরা আলোকবর্তিকা হিসেবে কাজ করে যাচ্ছে যা শিক্ষাব্যবস্থায় প্রসার বাড়ছে তবে সামাজিক অবক্ষয়রোধ হচ্ছে না৷ শিক্ষার্থীদের দৈনন্দিন ইন্টারনেট ব্যবহার পরিহার করতে হবে৷

বিশেষ অতিথি বক্তব্য রাখেন বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের মৌলভীবাজারের উপ পরিচালক হুমায়ূন কবির খান, মৌলভীবাজার ম্যাটস ভাইস- প্রিন্সিপাল ও কমলগঞ্জ সমিতি সভাপতি ডাঃ পদ্মমোহন সিনহা, মৌলভীবাজার সরকারি কলেজ শিক্ষক সমিতি সাধারণ সম্পাদক রফিউদ্দিন, ইউনিক প্রাইভেট হাসপাতালে চেয়ারম্যান মোঃ কামাল উদ্দিন, তেতই গাঁও রসিদ উদ্দিন উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক আবদুল মতিন, আদমপুর ইউপির চেয়ারম্যান আবদাল হোসেন ও সাংবাদিক মুজিবুর রহমান।

সংবর্ধিত আমন্ত্রিত অতিথি জগৎসী স্কুল এন্ড কলেজ অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ নুরুল ইসলাম তার বক্তব্য শিক্ষকতা জীবনের নানা স্মৃতির কথা তুলে ধরেন ও শিক্ষক ফোরামে এ আয়োজনের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

মণিপুরি মুসলিম এডুকেশন ট্রাস্টের সভাপতি সাজ্জাদুল হক স্বপনে পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন মণিপুরি মুসলিম টির্চাস ফোরামের সাধারণ সম্পাদক মোঃ শাহাব উদ্দিন। অনুষ্ঠানে বক্তব্য দেন মণিপুরি মুসলমানদের ইতিবৃত্ত বইয়ের লেখক ও গবেষক হাজী মোঃ আব্দুস সামাদ, ও মণিপুরি মুসলিমদের প্রথম ডাক্তার হাজী মোঃ কাইয়ুম উদ্দিন৷ ৭২ জন দরিদ্র মেধাবী শিক্ষার্থীর মধ্যে কাগজ, কলম, জ্যামিতি বক্সসহ অন্যান্য উপকরণ বিতরণ করা হয়।

উল্লেখ্যঃ ২৫ ডিসেম্বর ২০১০সালে বাংলাদেশ মণিপুরি মুসলিম টিচার্স ফোরাম প্রতিষ্ঠাতা লাভ করেন৷ প্রতিষ্ঠাতা কাল থেকে মণিপুরি মুসলিম পাঙাল সম্প্রদায়ের এসএসসি পরীক্ষার শিক্ষার্থীদের বিনামূল্যে বিশেষ পাঠদান করে আসছে৷ প্রতিবছর মুসলিম টিচার্স ফোরামের পক্ষ থেকে গবির মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ প্রদান করে থাকে ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Check Also

কমলগঞ্জের ২কিশোরকে বেঁধে নির্যাতনকারী আটক- কমলগঞ্জ বার্তা

রাফি আহমদ রিপন , কমলগঞ্জ ।। মৌলভীবাজারের কমলগঞ্জে মোবাইল চুরির অপবাদ দিয়ে দুই শিশুকে গাছে ...