Breaking News
Home / আন্তর্জাতিক / কমলগঞ্জে শেষ হলো ২দিন ব্যাপি শান্তি নিকেতনে মনিপুরী নৃত্য প্রবর্তণের শতবর্ষ পূর্তি অনুষ্টান

কমলগঞ্জে শেষ হলো ২দিন ব্যাপি শান্তি নিকেতনে মনিপুরী নৃত্য প্রবর্তণের শতবর্ষ পূর্তি অনুষ্টান

কমলগঞ্জ বার্তা রিপোর্ট :: গতকাল শূক্রবার চিত্রাংকন প্রতিযোগীতা, সেমিনার , আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টানের মধ্য দিয়ে কমলগঞ্জে শেষ হলো ২দিন ব্যাপি শান্তি নিকেতনে মনিপুরী নৃত্য প্রবর্তণের শতবর্ষ পূর্তি অনুষ্টান ।

২য়দিনের অনুষ্টানের শুরুতে ছিল চিত্রংকন প্রতিযোগীতা  ও পুরুষ্কার বিতরণী অনুষ্টান।  মুসলিম মনিপুরী ডেভোলাপমেন্ট র্গানাইজেশনের সভাপতি সাজ্জাদুল হকের সভাপতিত্বে উক্ত অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন আনতরজাতিক  খ্যাতি সম্পন্ন চিত্র শিল্পী নারগিস পারভিন সোমা। বিশেষ অতিথি ছিলেন, কমলগঞ্জ প্রেসক্লাব সভাপতি বিশ্বজিৎ রায়, মনিপুরী যুবকল্যাণ সমিতির সাবেক সভাপতি , নিখিল কুমার সিংহ, প্রভাষক লক্ষীকান্ত সিংহ, শিক্ষিকা সুচেতা  সিনহা, সাংবাদিক প্রণীত রঞ্জন দেবনাথ, সাংবাদিক শাহীন আহমেদ, বীরেন্দ্র কুমার সিংহ প্রমুখ।

বিকেলে “মনিপুরী ভাষায় রবীন্দ্র চর্চা” ও সন্ধ্যায় “ রবীন্দ্র নাথের নাচ ও গানে মনিপুরী নৃত্যের প্রভাব” শীর্ষক আলোচনায় অংশ নেন বাংলাদেশ ও ভারতের প্রথিযশা লেখক ও গবেষকরা। রাতে আন্তদেশীয় নৃত্য শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ নৃত্যানুষ্টানের মধ্য দিয়ে শেষ হয়২দিন ব্যাপি এই শতবর্ষ পূর্তি অনুষ্টান ।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Check Also

বাল্য বিয়ে থেকে রক্ষা পেল দুই স্কুল ছাত্রী

কমলগঞ্জ বার্তা ডেস্ক, রিপোর্ট ॥মৌলভীবাজারের কমলগঞ্জের কালেঙ্গায় এক দিনে দুইটি বাল্য বিয়ে বন্ধ করলো পুলিশ। ...