Breaking News
Home / জাতীয় / কমলগঞ্জ উপজেলার ২নং পতনউষার ইউনিয়নের ৩নং ওয়ার্ডের রসুলপুর গ্রামে সেচ্চাশ্রমে বাঁশ দ্বারা সেতু নির্মাণ-কমলগঞ্জ বার্তা

কমলগঞ্জ উপজেলার ২নং পতনউষার ইউনিয়নের ৩নং ওয়ার্ডের রসুলপুর গ্রামে সেচ্চাশ্রমে বাঁশ দ্বারা সেতু নির্মাণ-কমলগঞ্জ বার্তা

জি.এম.কৃষ্ণা শর্ম্মা, স্টাফ রিপোর্টার।। মৌলভীবাজার কমলগঞ্জ উপজেলার ২নং পতনউষার ইউনিয়নের ৩নং ওয়ার্ডের রসুলপুর গ্রামে সেচ্চাশ্রমে পশ্চিম রসুলপুর এলাকাবাসী, মসজিদ পরিচালনা কমিটি ও রসুলপুর যুব সংঘের উদ্যোগে, কবরস্থান ও কৃষি জমিতে যাতায়াতের জন্য, শিয়ালছড়া নদী উপরে ৪০ ফুট দৈর্ঘ্য ৭ফুট প্রস্থ গাছ ও বাঁশ দ্বারা সেতু নির্মান করা হয়েছে। আমাদের আকুল আবেদন ছিলো রসুলপুর গ্রামে প্রায় দুই শত পরিবারের অধিক বসবাস করেন। দু’টি পরিবার ব্যতিত সবাই মুসলিম। কয়েকশত বছরের মুসলমান বসবাসে গ্রামের প্রায় সাড়ে ৪ কেদার ভূমির উপর একমাত্র কবরস্থান শিয়ালছড়া নদীর পূর্বপাড়ে অবস্থিত। শিয়ালছড়া নদীর গভীরতার কারনে বর্ষাকালে কবরস্থানে যেতে পানিতে হাবুডুবু খেতে হয়। এর উপর লাশ নিয়ে পারাপারে কি দুঃখ বলার উপেক্ষা রাখেনা। এই সেতু দিয়ে শুধু কবরস্থানে যাতায়াত হয় এমন নয় বরং শিয়ালছড়া নদীর পূর্বপাড়ে প্রায় ২৫০/৩০০ কেদার কৃষি জমিতে চাষাবাদের জন্য কৃষকরা গরু মহিষ নিয়ে যাতায়াত করতে হয়।
এলাকাবাসীর এই সেতু নির্মাণের দাবী দীর্ঘ দিনের হলেও সময়ে সময়ে জনপ্রতিনিধিরা অঙ্গিকার করলেও সময়ের ব্যবধানে সব হিসাব-নিকাশ পাল্টে যায়। কখনো লাশ নিয়ে রাতের আধাঁরে কবরস্থানে যেতে হয়। বাস্তব চিত্র গত ৭ নভেম্বর মরহুম কছির মিয়ার লাশ নিয়ে রাত ৮ টায় শীতের মধ্যে কৃষি জমি দিয়ে আর ছড়ার পানিতে ভিজে যেতে হচ্ছে। এমন দৃশ্য আমাদের কমলঞ্জ উপজেলায় আর কোথাও আছে কিনা আমার জানা নেই। আমাদের নির্বাচনী আসন মৌলভীবাজার-৪ কমলগঞ্জ -শ্রীমঙ্গল এর মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব উপাধ্যক্ষ ড.মোঃ আব্দুস শহীদ মহোদয় ২নং পতনঊষার ইউনিয়নের সম্মানিত চেয়ারম্যান ইঞ্জিনিয়ার তওফিক আহমদ বাবু, আপনাদের সু-দৃষ্টি কামনা করছি এবং যা লিখছি তার সত্যতা অবশ্যই আপনার জানার বাহিরে নয়। আমাদের উপজেলার রাজনৈতিক, সামাজিক, চাকুরীজিবী ব্যক্তিবর্গের মাধ্যমে স্থানীয় মাননীয় এমপি মহোদয়ের স্বরণাপন্ন কামনা করছি। আমাদের কমলগঞ্জ উপজেলার মাননীয় নির্বাহী কর্মকর্তা জনাব আশেকুল হকে’র ও প্রকল্প কর্মকর্তার সু-দৃষ্টি কামনা করছি। এলাকার দেশে ও প্রবাসে থাকা প্রায় ২০০০ (দুই হাজার) মানুষের প্রাণের দাবীর প্রতি আপনারা সদয় হবেন বলে আমরা আশাবাদী।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Check Also

কমলগঞ্জে শেখ রাসেলের ৫৮ তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও পুরুষ্কার বিতরনী অনুষ্ঠিত-কমলগঞ্জ বার্তা

আমিনুল ইসলাম হিমেল ॥ নানান আয়োজনে ও যথাযথ মর্যাদায় মৌলভীবাজারের কমলগঞ্জে শেখ রাসেল এর ৫৮ তম ...