Breaking News
Home / আন্তর্জাতিক / কমলগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের জরুরী ভার্চ্যুয়াল আলোচনা

কমলগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের জরুরী ভার্চ্যুয়াল আলোচনা

কমলগঞ্জ বার্তা ডেস্ক, রিপোর্ট ॥ ২৩জুন মঙ্গলবার সন্ধ্যা ৭ঘটিকার সময় কমলগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের এক ভার্চ্যুয়াল সভা এসোসিয়েশনের সভাপতি শেখ শামীম শাহেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বুলবুল আহমেদের পরিচালনায় অনুষ্ঠিত হয়। উক্ত সভায় কমলগঞ্জের স্বাস্থ্য অধিদপ্তরের পতিত ৩৫৮একর ভূমির উপর একটি মেডিকেল কলেজ স্থাপনের প্রস্তাব মহান সংসদে নিয়ে আসায় কমলগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার এসোসিয়েশনের পক্ষ থেকে উপাধ্যক্ষ ডক্টর এম এ শহীদ এমপিকে অভিনন্দন জানানো হয়।
সভায় কমলগঞ্জ স্বাস্থ্য অধিদপ্তরের ভূমিতে মেডিকেল কলেজ স্থাপনের দাবিকে গণদাবিতে পরিণত করতে যা যা করার দরকার সবকিছু কমলগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার এসোসিয়েশনের পক্ষ থেকে করা হবে বলে সিদ্ধান্ত গৃহীত হয়।
দেশে বিদেশে বসবাসরত কমলগঞ্জবাসীদের এই দাবির প্রতি সম্পৃক্ত করতে একটি ওয়ার্ল্ডওয়াইড ক্যাম্পেইন গ্ৰুপ করার সিদ্ধান্ত নেওয়া হয়।
এসোসিয়েশনের উপদেষ্টা জনাব ফটিক ইসলামের প্রস্তাবানুসারে এসোসিয়েশনের পক্ষ থেকে নিম্মোক্ত ব্যক্তিদের ওয়ার্ল্ডওয়াইড ক্যাম্পেইন গ্ৰুপের এডমিন হিসাবে নিয়োগ দেওয়া হয়।
ওয়ার্ল্ডওয়াইড ক্যাম্পেইন গ্ৰুপের ক্যাম্পেইনার এডমিন হিসাবে থাকবেন
১) সৈয়দ মাসুম
২)বুলবুল আহমেদ
৩) আতিকুর রহমান
৪)মোস্তাক আহমেদ
৫)আলহাজ্ব ফটিক ইসলাম
৬)আলহাজ্ব মাহবুবুল হাসান বক্ত বাচ্চু
৭)শেখ এম শামীম শাহেদ
৮)হাসান কাওসার চৌধুরী শিপন
৯)মোশাররফ শায়েক
১০)মোহাম্মদ ইকবাল
১১) গোলাম সরওয়ার সালাম ১২)লিয়াকত খান
১৩)এ কে এম জিল্লুল হক
১৪)মোনায়েম খান
১৫)নুরুজ্জামান চৌধুরী রাসেল। এই ভার্চ্যুয়াল সভায় বক্তব্য রাখেন জনাব আলহাজ্ব ফটিক ইসলাম ,জনাব আলহাজ্ব মাহবুবুল হাসান বক্ত বাচ্চু ,এ কে এম জিল্লুল হক ,মোহাম্মদ ইকবাল লিয়াকত খান ,মোজ্জামেল চৌধুরী টিপু ,সৈয়দ মাসুম ,নিয়াজ হায়দরী ,সেলিম মিয়া ,মোহাম্মদ ইয়াকুব আলী ,মোহাম্মদ মোফাস্সিল আলম সোহেল ,নুরুজ্জামান চৌধুরী রাসেল ,মোহাম্মদ জাকির হোসেন, ব্যারিস্টার তানজিবুর রহমান নিকন ,মোশাররফ শায়েক মোস্তাক আহমেদ ,মোহাম্মদ আতিকুর রহমান ,হাসান কাওসার চৌধুরী শিপন, উৎপল সিনহা বাবলা , আমিন রশিদ প্রমুখ।
সভায় কমলগঞ্জে মেডিকেল কলেজ স্থাপনের যৌক্তিক কারন ও প্রয়োজনীয়তা নিয়ে বিশদ আলোচনা করা হয়।
সংগঠনের উপদেষ্টা সৈয়দ মাসুম তাঁর বক্তব্যে গত কিছু দিন ধরে মৌলভীবাজার জেলার বিভিন্ন নেতৃবৃন্দের সাথে তাঁর আলোচনার সারাংশ তোলে ধরেন এবং সমস্যার সম্মান জনক সমাধানের জন্য মেডিকেল কলেজটির নাম মৌলভীবাজার মেডিকেল কলেজ ও ক্যাম্পেইন গ্ৰুপটি মৌলভীবাজার মেডিকেল কলেজ ,কমলগঞ্জে চাই নামকরণ করার প্রস্তাব রাখেন। প্রস্তাবটির সাথে ঐক্যমত পোষন করার বক্তব্য রাখেন জনাব নুরুজ্জামান চৌধুরী রাসেল ,মোস্তাক আহমেদ ,হাসান কাওসার চৌধুরী শিপন ও মোশাররফ সায়েক। বিষয়টি নিয়ে মাননীয় সংসদ সদস্য উপাধ্যক্ষ ডক্টর আব্দুস শহীদের সাথে আলাপ করে ও উনার পরামর্শ মতো সব কিছু করার দাবি জানান সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্জ্ব ফটিক ইসলাম ও প্রতিষ্ঠাতা সহ সভাপতি আলহাজ্জ্ব মাহবুবুল হাসান বক্ত বাচ্চু।
পরবর্তী ভার্চ্যুয়াল আলোচনায় কমলগঞ্জ -শ্রীমঙ্গলের মাননীয় সাংসদ উপাধ্যক্ষ ডক্টর আব্দুস শহীদ সাহেকে সম্পৃক্ত করারও সিদ্ধান্ত হয়।
সভা সর্ব সম্মতি ক্রমে লেখক কবি সৈয়দ মাসুমের কমলগঞ্জ সংক্রান্ত লেখালেখি আর মেডিকেল কলেজ সংক্রান্ত দায় দাবি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখা ও বিভিন্ন মানুষের সাথে জনসংযোগ করে এই দাবিকে গণদাবির ভিত্তি রচনা করায় কবি সৈয়দ মাসুমকে অভিনন্দিত করে।
সভায় এসোসিয়েশনের সিনিয়র সভাপতি মোফাস্সিল আলম সোহেলের পিতা জনাব মরহুম মহরম আলী মহালদার ও জয়েন্ট সেক্রেটারী মোস্তাক আহমদের পিতা মদরিছ আলী মহলদারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে। শোক সন্তপ্ত পরিবারকে সমবেদনা জানানো হয়। সংগঠনের সাধারণ সম্পাদক গোলাম সরওয়ার সালামের পুত্র সন্তান জন্মের খবর সভা চলাকালীন সময়ে আশায় উপস্থিত সকলে আনন্দ প্রকাশ করে জনাব সালাম ও বেগম সালামকে সংগঠনের পক্ষ থেকে অভিনন্দন জানান।
দীর্ঘ চারঘন্টা ব্যাপী এই মতবিনিময় আলোচনা সভাপতির বক্তব্যের মাধ্যমে শেষ হয়।
শেখ এম শামীম শাহেদ
সভাপতি
বুলবুল আহমেদ
সাধারণ সম্পাদক
মোশাররফ সায়েক
প্রচার ও প্রকাশনা সম্পাদক
কমলগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Check Also

কমলগঞ্জে পাত্রখোলা চা-শ্রমিকদের দিনভর শ্রমিকদের দুই পক্ষের উত্তেজনা, পুলিশ মোতায়েন

কমলগঞ্জ বার্তা ডেস্ক, রিপোর্ট ॥ কমলগঞ্জের ন্যাশনাল টি কোম্পানির মালিকানাধীন পাত্রখোলা চা-বাগানে দখলদারি নিয়ে চা-শ্রমিকদের ...