Breaking News
Home / আলোচিত খবর / কমলগঞ্জ শুকুর উল্লা গ্রামে স্বেচ্ছাশ্রমে রাস্তায় বাঁশের সাঁকো-কমলগঞ্জ বার্তা

কমলগঞ্জ শুকুর উল্লা গ্রামে স্বেচ্ছাশ্রমে রাস্তায় বাঁশের সাঁকো-কমলগঞ্জ বার্তা

মোঃ মালিক মিয়া,কমলগঞ্জ ॥

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ৮ নং মাধবপুর ইউনিয়নের শুকুর উল্লা গ্রামের দক্ষিণ-পূর্ব পাড়ায়। একটি জামে মসজিদ ও প্রায় অর্ধশতাধিক পরিবারের বসবাস৷ এই পাড়ায় একটি মাএ রাস্তায়ই তাদের চলাচলের একমাত্র মাধ্যম। আর এই রাস্তাটি পানি ডুবে থাকায় রাস্তাটি দিয়ে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

আজ রবিবার (২১ জুন) এলাকাবাসীর শ্রমে বাঁশের একটি সাঁকো তৈরি করেন।
গত মে মাসে টানা বৃষ্টিতে রাস্তাটিতে পানি ডুবে থাকায় প্রায় এক মাসের বেশি সময় ধরে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। দুর্ভোগ দূর করতে গ্রামের বাসিন্দাদের উদ্যোগে দিনব্যাপী ওই স্থানে বাঁশের সাঁকোটি নির্মাণ করা হয়েছে।

জানাযায়,গত কয়েক বছর আগে বন্যায় তীব্র স্রোতে সড়কটি ভেঙে যায়। পরে আর মেরামত করা হয়নি। গত কিচু দিনের টানা বৃষ্টি হলে যাতায়াতে দুর্ভোগে পড়তে হয় এলাকা বাসিদের। বছরের পর বছর দুর্ভোগ পোহাতে হয়। কিন্তু কেউ যথাযথ উদ্যোগ নেয়নি। অবশেষে গ্রামবাসী স্বেচ্ছাশ্রম আর স্থানীয়দের অর্থায়নে প্রায় ৩৫ ফুট দীর্ঘ বাঁশের সাঁকো নির্মিত হয়েছে।

আলাপে স্থানীয়রা জানান, প্রতি বছর বর্ষা মৌসুমে একটু বৃষ্টি হলে গ্রামের এই রাস্তাটি ডুবে যায়। এতে কয়েক বছর ধরে স্থানীয় বাসিন্দারা চরম ভোগান্তি নিয়ে ওই রাস্তা দিয়ে চলাচল করতে হয় । এ ভোগান্তি থেকে পরিত্রাণ পেতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে রাস্তাটিতে মাটি ভরাত করার দাবিও জানায় তারা

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Check Also

মৌলভীবাজারে চার ছাগল চোরকে গণধোলাই, পুলিশে সোপর্দ-কমলগঞ্জ বার্তা

পায়েল আহমেদ, মৌলভীবাজার থেকে ॥ মৌলভীবাজার সদর উপজেলার ৪নং আপার কাগাবলা ইউনিয়নের ৪নং ওয়ার্ড পদুনাপুর ...