Breaking News
Home / গণমাধ্যম / করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধকালে বিভিন্ন দাবি নিয়ে কমলগঞ্জে চা শ্রমিক সন্তানদের মানববন্ধন

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধকালে বিভিন্ন দাবি নিয়ে কমলগঞ্জে চা শ্রমিক সন্তানদের মানববন্ধন

কমলগঞ্জ বার্তা ডেস্ক, রিপোর্ট ॥ করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধকালে চা শ্রমিকদের স্ব-মজুরিতে সরকারি ছুটির আওতায়সহ বিভিন্ন দাবি নিয়ে চা শ্রমিক সন্তানদের মানববন্ধন শুক্রবার ২৭ মার্চ সকালে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর চৌমুহনায় চার শ্রমিক সন্তান একটি ব্যানার নিয়ে দাঁড়িয়ে এ কর্মসূচি পালন করেন। শমশেরনগর চা বাগানের চা শ্রমিক সন্তানদের সংগঠন জাগরণ যুব ফোরামের সভাপতি ও বিশ্ববিদ্যালয় চা ছাত্র প্ররিষদের প্রতিষ্ঠাতা সভাপতি ও বর্তমান উপদেষ্ঠা মোহন রবিদাসের নেতৃত্বে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। জনসমাগম এড়াতে মোহন রবিদাস এই ধরণের ব্যতিক্রমী প্রতিবাদ জানান।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয় চা ছাত্র প্ররিষদের প্রতিষ্ঠাতা সভাপতি ও বর্তমান উপদেষ্ঠা মোহন রবিদাস বলেন, মরণব্যাধী করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকার সারাদেশে কিছু দিনের জন্য ছুটি ঘোষণা করেন। অথচ চা শ্রমিকদের এ ছুটির বাহিরে রাখা হয়। এটা চা শ্রমিকদের প্রতি সরকার ও চা কোম্পানীগুলোর  অবহেলা। এক দেশে দুই নীতি চা শ্রমিকরা মানে না ও মানবেও না। অবিলম্বে সকল চা বাগান সমূহে স্ব-মজুরিতে ছুটি দেওয়া হোক। পুলিশি অভিযান চালিয়ে চা বাগানগুলোতে মদের পাট্টা বন্ধ করা হোক। চা বাগানে বহিরাগতদের প্রবেশ ঠেকাতে পুলিশি চেকপোষ্ট বসানো হোক ও করোনাভাইরাসের হাত থেকে নিরিহ চা শ্রমিকদের রক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করার জোর দাবী জানানো হয়।

চা শ্রমিক সন্তানদের সংগঠন জাগরণ যুব ফোরামের সভাপতি ও বিশ্ববিদ্যালয় চা ছাত্র প্ররিষদের প্রতিষ্ঠাতা সভাপতি ও বর্তমান উপদেষ্ঠা মোহন রবিদাসের নেতৃত্বে এ মানববন্ধন পালন করা হয়। এসময় আরও উপস্থিত ছিলেন চা শ্রমিক সন্তান বাবুল মাদ্রাজী, সুজন লোহার ও মনি শঙ্কর রায়। প্রায় আধা ঘন্টা স্থায়ী মানববন্ধন শেষে চা শ্রমিক সন্তারা নিজ ঘরে ফিরে যায়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Check Also

শ্রীমঙ্গল ও জুড়ীতে করোনা উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু-কমলগঞ্জ বার্তা

    স্টাফ রিপোর্টার॥ করোনা উপসর্গ নিয়ে মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার সিন্দুরখান ইউনিয়নের পুরানগাও গ্রামে ১৪ ...