Breaking News
Home / কমলগঞ্জ / করোনা ভাইরাস প্রতিরোধে কমলগঞ্জে প্রস্তুতি

করোনা ভাইরাস প্রতিরোধে কমলগঞ্জে প্রস্তুতি

 কমলগঞ্জ বার্তা ডেস্ক, রিপোর্ট   করোনা ভাইরাস প্রতিরোধে মৌলভীবাজারের কমলগঞ্জে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে সোমবার ৯ মার্চ দুপুরে জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হকের সভাপতিত্বে এ সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমান, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান রামভজন কৈরী, মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিছ বেগম ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহবুবুল আলম ভূঁইয়াসহ জনপ্রতিনিধি ও বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা।

কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহবুবুল আলম বলেন, এ উপজেলায় ৯ মার্চ সোমবার উপজেলা প্রশাসনে জরুরী সভা করে একটি কমিটি গঠন করা হয়েছে। কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক সে কমিটির সভাপতি। কমলগঞ্জ উপজেলা র‌্যাপিড রেসপন্স টিম গঠন করা হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পুরাতন ভবনের দোতলায় ২০ শয্যার একটি আইসোলেশন ইউনিট খোলা হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোভিড-৯ ম্যানজমেন্ট কমিটি গঠন করা হয়েছে। কোভিড-৯ ম্যানেজমেন্ট কমিটির প্রধান তিনি ( উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মাহবুবুল আলম ভূঁইয়া) নিজেই। ৬ মার্চ এ কমিটি গঠন করা হয়। কমিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্যকর্মীদের মাধ্যমে সারা উপজেলা মনিটরিং করে দেখছেন কোথাও করোনা ভাইরাস আক্রান্ত রোগী আছে কী না ? থাকলে তাদের দ্রুত চিকিৎসা সেবার আওতায় নিয়ে আসার জন্য। করোনা বিষয় চিকিৎসক, নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মীদের তেমন কোন প্রশিক্ষণ দেওয়া হয়নি। উপজেলা পর্যায়ে স্বাস্থ্য কমপ্লেক্স থেকে করোনা প্রতিরোধে প্রাথমিক করনীয় বিষয়ে প্রাথমিক হাতে কলমে ও আলোচনা সভা করে ধারনা দেওয়া হয়েছে। চিকিৎসক, নার্স ও অন্যান্যদের মাস্ক, গাউন সামগ্রী আছে। তবে প্রয়োজনের তুলনায় তা স্বল্প।

ডা. মাহবুবুল আলম ভূঁইয়া আরও জানান, করেনা প্রতিরোধে জেলা সিভিল সার্জন অফিসের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করে কাজ করা হচ্ছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Check Also

কমলগঞ্জে ৫০০ পরিবার খাদ্য সহায়তা পাবে

কমলগঞ্জ প্রতিনিধি ।। চলমান করোনা পরিস্থিতি ঘরে হতদরিদ্রদের মধ্যে বিতরণের জন্য উপজেলা প্রশাসনের পক্ষ হতে ...