Breaking News
Home / কমলগঞ্জ / জীববৈচিত্র্য দিবসে লাউয়াছড়ায় বন্যপ্রাণী অবমুক্ত ও বৃক্ষরোপণ

জীববৈচিত্র্য দিবসে লাউয়াছড়ায় বন্যপ্রাণী অবমুক্ত ও বৃক্ষরোপণ

রাফি আহমেদ রিপন ।।

জীববৈচিত্র্য ধ্বংস হলে মানুষের অস্তিত্ব বিলুপ্ত হবে, প্রকৃতিতেই রয়েছে আমাদের সমাধান’ এই প্রতিপাদ্য বিষয় নিয়ে আন্তর্জাতিক জীববৈচিত্র্য দিবস-২০২০ উপলক্ষে মৌলভীবাজারের কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানে কিছু বন্যপ্রাণী অবমুক্ত করে বৃক্ষরোপণ করা হয়েছে।

আজ শুক্রবার (২২ মে) সকাল ১১টায় বন বিভাগ ও বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন শ্রীমঙ্গলের আয়োজনে লাউয়াছড়া জাতীয় উদ্যানের জানকিছড়া এলাকায় এ কর্মসূচি পালন করা হয়েছে।

শুক্রবার দুপুর ১২টায় লাউয়াছড়া জাতীয় উদ্যানের জানকিছড়া এলাকায় বন্যপ্রাণী অবমুক্ত করে ২টি বটবৃক্ষ রোপণ করেন মৌলভীবাজারের সিনিয়র সহকারী পুলিশ সুপার (কমলগঞ্জ-শ্রীমঙ্গল সার্কেল) মো. আশরাফুজ্জামান।

এ সময় উপস্থিত ছিলেন, সিলেট বিভাগীয় সাবেক স্বাস্থ্য পরিচালক ডা. হরিপদ রায়, শ্রীমঙ্গল সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির সভাপতি জহর তরফদার, মৌলভীবাজার বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের রেঞ্জ কর্মকর্তা মোনায়েম হোসেন, বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব, শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি চৌধুরী ভাস্কর হোম ও লাউয়াছড়া ইকো ট্যুর গাইড সাজু মারছিয়াং।

অবমুক্ত করা প্রাণীগুলোর মাঝে ছিল ১টি লজ্জাবতী বানর, ২টি অজগর সাপ, ১টি সবুজ ফনিমনসা সাপ ও ২টি সরালি হাঁস (পাখি)।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Check Also

আর্থিক প্রণোদনার দাবিতে কমলগঞ্জে পরিবহনশ্রমিকদের মানববন্ধন

রাফি আহমেদ রিপন, কমলগঞ্জ ।। করোনার প্রভাবে কর্মহীন হয়ে পড়া কমলগঞ্জ উপজেলার শাখা ট্রাক, ট্যাংকলরী, ...