Breaking News
Home / গণমাধ্যম / প্রবাসীদের জন্য পুলিশ ক্লিয়ারেন্স ও পাসপোর্ট ভেরিফিকেশনে ওয়ান স্টপ সার্ভিস চালু-কমলগঞ্জ বার্তা

প্রবাসীদের জন্য পুলিশ ক্লিয়ারেন্স ও পাসপোর্ট ভেরিফিকেশনে ওয়ান স্টপ সার্ভিস চালু-কমলগঞ্জ বার্তা

স্টাফ রিপোর্টার॥ মৌলভীবাজারে দেশ-বিদেশে কর্মরত প্রবাসীদের পুলিশ ক্লিয়ারেন্স ও পাসপোর্ট ভেরিফিকেশন এবং অন্যান্য তথ্য সেবা প্রদান করতে গত বছরের ১৭ ডিসেম্বর থেকে পুলিশ সুপার কার্যালয়ে আনুষ্ঠনিকভাবে চালু হয় ওয়ান স্টপ সার্ভিস সেন্টার।
সেন্টারটি উদ্বোধনের পর থেকে মাত্র ৭১ দিনে সর্বমোট ২ হাজার ৫১টি পুলিশ ক্লিয়ারেন্স কোন ধরনের ভুগান্তি ছাড়াই গ্রাহকের নিকট প্রদান করা হয়েছে বলে জেলা পুলিশের পক্ষ থেকে বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি বিকেলের দিকে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে নিশ্চিত করা হয়েছে।

“মুজিব বর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার”এ মূলমন্ত্রকে সামনে রেখে গত বছর মহান বিজয় দিবস এবং হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম বার্ষিকীকে স্মরণীয় করে রাখতে বীর মুক্তিযুদ্ধাদের উপস্থিতিতে সেবা গৃহীতাদের আগ্রহ বাড়াতে সার্ভিস সেন্টারটি উদ্বোধন করা হয়। এই সেন্টার থেকে দেশ-বিদেশে কর্মরত প্রবাসীদের প্রয়োজনীয় পুলিশ ক্লিয়ারেন্সসহ পাসপোর্ট ভেরিফিকেশন এবং অন্যান্য সেবাসমূহ প্রদান করা হয়ে আসছে। নিরবিচ্ছিন্ন সেবা নিশ্চিতে এই কার্যক্রমে নিয়োজিত পুলিশ সদস্য অত্যন্ত নিষ্ঠার সাথে পুলিশ ক্লিয়ারেন্স বিতরণ সেবা প্রদান করে যাচেছন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।
জেলা পুলিশের উদ্যোগে চালু হওয়া ওয়ানস্টপ সার্ভিস সেন্টার জেলাবাসীকে সুষ্ঠু সেবা প্রদান অব্যাহত রেখে এই সেবার মান উত্তরোত্তর বৃদ্ধি করে যাচেছ এবং সকল নাগরিকবৃন্দকে এই সেবা গ্রহণ করার জন্য অনুরোধ জানিয়েছেন মৌলভীবাজারের পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া।
ওয়ান স্টপ সার্ভিস সেন্টার থেকে পুলিশ ক্লিয়ারেন্সসহ পাসপোর্ট ভেরিফিকেশন এবং অন্যান্য সেবা আমরা নিবিচ্ছিন্নভাবে নাগরিকদের কোন ধরনের হয়রানি ছাড়াই দিয়ে যাচ্ছি। এতে করে মন্তব্য বইয়ে অনেক সেবা প্রার্থীরা সন্তুষ্টি জানিয়ে মন্তব্য দিয়ে যাচ্ছেন। তিনি বলেন, এই সেবা চালুর পর থেকে মানুষের মধ্যে ব্যাপক আগ্রহ বেড়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Check Also

নওমুসলিম আব্দুল্লাহ আল মামুনের পাশে কমলগঞ্জ ইসলামিক সোসাইটি-কমলগঞ্জ বার্তা

জনাব মামুন সহায় সম্পদ,পরিবার পরিজন সবাইকে ছেড়ে ইসলাম গ্রহণ করেন। সেলাই কাজ করে কোন রকম দুই ...