Breaking News
Home / কমলগঞ্জ / প্রাথমিক শিক্ষার্থীরা স্কুল ড্রেস, জুতা ও ব্যাগ কেনার টাকা পাবে ১৭ই মার্চ

প্রাথমিক শিক্ষার্থীরা স্কুল ড্রেস, জুতা ও ব্যাগ কেনার টাকা পাবে ১৭ই মার্চ

কমলগঞ্জ বার্তা ডেস্ক ।।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম শত বার্ষিকী উপলক্ষে দেশের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের স্কুল ড্রেস, জুতা ও ব্যাগ কেনার জন্য ৫০০ টাকা করে দেবে সরকার জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, চলতি বছরের আগামী ১৭ মার্চ মুজিববর্ষের শুরুতেই সারাদেশের প্রায় এক কোটি ৪০ লাখ প্রাথমিক শিক্ষার্থীর মায়েদের কাছে শিক্ষা সহায়ক উপকরণ কেনার জন্য টাকা দেওয়া হবে। এখন থেকেই প্রস্তুতি শুরু করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ।

প্রাথমিক ও গণশিক্ষা সচিব আকরাম আল হোসেন একটি জাতিয় দৈনিক পত্রিকাকে জানিয়েছেন, মুজিববর্ষে প্রাথমিক বিদ্যালয়ের প্রত্যেক শিক্ষার্থীকে শিক্ষাসহায়ক উপকরণ হিসেবে স্কুল ড্রেস, জুতা ও ব্যাগ কেনার জন্য ৫০০ টাকা করে দেবে সরকার। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে মুজিববর্ষে এটা শিক্ষার্থীদের জন্য উপহার।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেন, শিক্ষার্থীদের মানসিকভাবে প্রফুল্ল রাখতে সরকার সচেষ্ট। সে কারণে প্রতি বছরের শুরুতেই শিক্ষার্থীদের বিনামূল্যে পাঠ্যবই ও উপবৃত্তির টাকা দেওয়া হয়। এর বাইরে এবার মুজিববর্ষে শিক্ষা উপকরণ কেনার জন্য এককালীন ৫০০ টাকা করে দেওয়া হবে। এ জন্য একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে।

মন্ত্রণালয়ের একটি নির্ভযোগ্য সূত্র জানিয়েছে, মুজিব বর্ষ উপলক্ষে প্রাথমিক শিক্ষার্থীদের মাসিক শিক্ষা বৃত্তির টাকাও বাড়ানো হচ্ছে। শিক্ষার্থীদের উপবৃত্তি প্রতি মাসে ১০০ টাকা থেকে বাড়িয়ে ১৫০ টাকা করা হবে বলে জানা গেছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Check Also

কমলগঞ্জ পৌরসভার ১৫০ জন টমটম চালক পেলো প্রধানমন্ত্রীর খাদ্য উপহার

রাফি আহমদ রিপন, কমলগঞ্জ ।। মৌলভীবাজারের কমলগঞ্জ পৌর সভার উদ্যোগে পৌর এলাকার টমটম অটোরিকশা চালকদের ...