Breaking News
Home / শ্রীমংগল / বাংলাদেশ চা বোর্ডের চা বাগানের শ্রমিক পোষ্যদের শিক্ষা ট্রাস্ট থেকে ‘শিক্ষা বৃত্তি প্রদান-কমলগঞ্জ বার্তা

বাংলাদেশ চা বোর্ডের চা বাগানের শ্রমিক পোষ্যদের শিক্ষা ট্রাস্ট থেকে ‘শিক্ষা বৃত্তি প্রদান-কমলগঞ্জ বার্তা

শ্রীমঙ্গল প্রতিনিধি॥ দেশের চা বাগানের শ্রমিক পোষ্যদের চা শ্রমিক শিক্ষা ট্রাস্ট থেকে প্রায় সাড়ে দশ লাখ টাকার ‘শিক্ষা বৃত্তি ২০২০’ প্রদান করেছে বাংলাদেশ চা বোর্ড। বৃহস্পতিবার ১০ ডিসেম্বর দুপুরে রাজঘাট চা বাগানে শিক্ষাবৃত্তির চেক হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি বাংলাদেশ চা বোর্ডের প্রকল্প উন্নয়ন ইউনিট (পিডিইউ)-এর ভারপ্রাপ্ত পরিচালক ড. এ কে এম রফিকুল হক।
এসময় উপস্থিত ছিলেন পিডিইউ-এর সহকারী উন্নয়ন কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামান আকন্দ, রাজঘাট বাগানের মহাব্যবস্থাপক এ কে এম মাইনূল আহসান, সহকারী ব্যবস্থাপক, পঞ্চায়েত সভাপতি, বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ, বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন। ড. এ কে এম রফিকুল হক জানান, ২০১৯ সালের বার্ষিক পরীক্ষার ফলাফলের ভিত্তিতে যাচাই বাছাই পূর্বক ৯২ টি বাগানের ২য় থেকে ৮ম শ্রেণি পর্যন্ত মেধাবী শ্রমিক পোষ্যদের এ বছর বৃত্তি দেয়া হচ্ছে। ইতোমধ্যে বাগানগুলোতে বৃত্তির চেক বিতরণ করা হয়েছে।
তিনি আরো জানান, শিক্ষা গ্রহণে উৎসাহ প্রদান ও শিক্ষার মানোন্নয়নে প্রাথমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের ১৮০৩ জন মেধাবী শিক্ষার্থীকে এ বছর বৃত্তি দেয়া হচ্ছে। ২০০১ সালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা-এর সানুগ্রহ অনুদানের প্রেক্ষিতে চা বাগানের শ্রমিক পোষ্যদের শিক্ষার মান উন্নয়নে বাংলাদেশ চা বাগান শ্রমিক শিক্ষা ট্রাস্ট গঠিত হয়। ট্রাস্ট গঠনের শুরু থেকে এখন পর্যন্ত ২৪ হাজারের অধিক শ্রমিক সন্তানদের বৃত্তি প্রদান করা হয়েছে। এছাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন, ডুয়েল লেট্রিন ও পতাকা স্তম্ভ নির্মাণ, শিক্ষকদের পিটিআইতে প্রশিক্ষণ কোর্স করানো এবং বিদ্যালয়ে শিক্ষা উপকরণ ও খেলাধুলা সামগ্রীও ট্রাস্ট হতে বিতরণ করা হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Check Also

মুজিব জন্মশতবার্ষিকীতে র‌্যাবের বৃক্ষ রোপন-কমলগঞ্জ বার্তা

শ্রীমঙ্গল প্রতিনিধি ॥ মুজিব জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে উপলক্ষে র‌্যাব সেবা সাপ্তাহের বিভিন্ন কর্মসূচীর অংশ হিসেবে ...