Breaking News
Home / মৌলভীবাজার / বা.চা.শ্র.ই এর সংবাদ সম্মেলন জুড়ী উপজেলার ৫ টি চা- বাগানের মজুরী পরিশোধের দাবি

বা.চা.শ্র.ই এর সংবাদ সম্মেলন জুড়ী উপজেলার ৫ টি চা- বাগানের মজুরী পরিশোধের দাবি

মানিক পাল ( কমলগঞ্জ প্রতিনিধি) : ২০/ ০৬/১৭ রোজ মঙ্গল বার বেলা ১২ ঘটিকার সময় বা.চা.শ্র.ই এর প্রধান কার্যালয় শ্রীমঙ্গল লেবার হাউজ এর হল রুমে জুড়ি উপজেলার ৫ টি চা- বাগান ( ধামাই, হাতিয়া বাগ, সুনারুপা, ফুচি,শিলঘাট) শ্রমিকদের চলমান সমস্যার সব দিক তুলে ধরে সংবাদ সম্মেলন করেছেন বা.চা.শ্র.ই। বাংলাদেশ চা- শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক বাবু রামভজন কৈরি লিখিত বক্তব্য পাঠ করেন। তিনি দাবি করেন যে, বিগত ৩ বছর ধরে এ সকল চা- বাগানের শ্রমিকদের বিভিন্ন পাওনা থেকে বঞ্চিত রাখা হয়েছে। বিগত ৫ সপ্তাহ থেকে মজুরী বন্দ রয়েছে শ্রমিকদের। এই ৫ টি চা- বাগানের ২১৭২ জন স্থায়ী শ্রমিক তাদের পরিজন নিয়ে অনেক কষ্টে তাদের জীবিকা নির্বাহ করছে। বর্তমানে এ সকল চা- বাগানের শ্রমিক কর্মচারীরা মালিক পক্ষর কাছে মোট পাওনা প্রায় ৪,৫৭,৪৫,৩১৬( চার কোটি সাতান্ন লক্খ পয়তাল্লিশ হাজার তিনশত ষোল) টাকা। ২০ সপ্তাহ ধরে রেশন সরবরাহ বন্ধ আছে। তিনি আরো বলেন এই চলমান সমস্যার নিরসনের জন্য বা. চা.শ্র.ই এর নেতাকর্মী চা- বাগানের পঞ্চায়েত কমিটিদের সাথে নিয়ে একাধিক বার জুড়ী ইউ এন ও, উপশ্রম পরিচালক শ্রীমঙ্গল, এবং মাননীয় জেলা প্রসাশক মহোদয়ের সাথে আলোচনায় মিলিত হয়। কিন্তু মালিক পক্ষ এ সকল আলোচনার সিদান্ত এক তরফা ভাবে ভঙ্গ করে। এ বিষয়টি বা.চা.শ্র.ই এর পক্ষ থেকে মাননীয় শ্রম প্রতিমন্ত্রী ও শ্রম শচিব মহোদয়ের কাছে উপস্থাপন করি।

পরে বাবু রামভজন কৈরি বা.চা.শ্র.ই এর পক্ষে এই ৫ টি বাগানের সমস্যার নিরসনে অবিলম্ভে এসকল চা- বাগানের দায়ত্ব সরকারকে নেওয়ার অনুরুধ জানান এবং আগামি এক মাসের মধ্যে মালিক পক্ষ সকল শ্রমিক ও কর্মচারীর পাওনা পরিশোধ করার আহব্বান জানান। এ ২ টি লিখিত দাবি উপস্থাপন করেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বা.চা.শ্র.ই এর সভাপতি বাবু মাখন লাল কর্মকার, সাংগঠনিক সম্পাদক বাবু বিজয় হাজরা, অর্থ সম্পাদক বাবু পরেশ কালিন্দি। এছারা বাংলাদেশ স্টাফ ইউনিয়েনের মাননীয় সভাপতি ও সাধারণ সম্পাদক সহ আরো শ্রমিক ও কর্মচারী নেতৃবিন্দু উপস্থিত ছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Check Also

শ্রীমঙ্গলে সড়ক দুর্ঘটনায় নিহত -১

শ্রীমঙ্গলে প্রতিনিধি ॥ মৌলভীবাজারের শ্রীমঙ্গলে একটি নির্মাণাধীন কালভার্টের নীচে মোটরসাইকেলসহ পড়ে সনাতন কর্মকার (৩৫) নামে ...