Breaking News
Home / কমলগঞ্জ / বে-আইনী নোটিশ প্রত্যাহার করে ধলই চা বাগান চালু করার জন্য মানববন্ধন পাত্রখোলা চা বাগানে-কমলগঞ্জ বার্তা

বে-আইনী নোটিশ প্রত্যাহার করে ধলই চা বাগান চালু করার জন্য মানববন্ধন পাত্রখোলা চা বাগানে-কমলগঞ্জ বার্তা

লিটন গঞ্জু রাজু: কমলগঞ্জ থেকে॥

মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার ৮নং মাধবপুর ইউনিয়ন এর ধলই চা বাগান বে- আইনী ভাবে বাগান বন্ধ রাখায় থেমে নেই চা শ্রমিক রা বাংলাদেশের সব চা বাগান থেকে আন্দোলন ও মানববন্ধন করে আসছে আজ পাত্রখোলা চা বাগানে এক মানববন্ধন অনুষ্ঠিত হয় মানববন্ধন উপস্থিত ছিলেন বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন এর কৈন্দ্রিক কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক নিপেন পাল, মনুধলই ভেলির সভাপতি ধনা বাউরী, সম্পাদক নির্মল দাস পানিকা, চা মজদুর পত্রিকার সম্পাদক সিতারাম বিন, জাগরণ ফোরামের সভাপতি মহন রবিদাস, প্রদীপ পাল, আরো উপস্থিত ছিলে চা শ্রমিক বৃন্দ ছাত্র বৃন্দ, বক্তব্য বক্তা রা বলেন আমাদের দাবিগুলো হচ্ছে- অবৈধ নোটিশ প্রত্যাহার করে বন্ধ দলই চা বাগান অবিলম্বে খুলে দেওয়া, শ্রমিকদের বন্ধকালীন দিনগুলোর পূর্ণমুজুরী দেওয়া এবং সরকার কর্তৃক গঠিত মুজুরি বোর্ডের মাধ্যমে দলই চা বাগানের শ্রমিকদের মুজুরির ঘোষণা দিতে হবে।
তিনি আরও বলেন, শ্রম আইন লঙ্ঘন করে ধলই চা বাগান কর্তৃপক্ষ ২৭ জুলাই সন্ধ্যায় নোটিশ দিয়ে চা বাগান বন্ধ ঘোষণা করেছেন। এভাবে অবৈধ নোটিশ দিয়ে উৎপাদনশীল একটি চা বাগানে বিশৃংখলা সৃষ্টি করার জন্য দলই বাগানের মালিকপক্ষের শাস্তিও দাবি করছি।
আসন্ন মঙ্গলবার (৪ আগস্ট) কমলগঞ্জ উপজেলা পরিষদে দলই চা বাগান খোলার কোনো সিদ্ধান্ত না হলে চা শিল্পাঞ্চলের কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে আন্দোলনকারীরা জানান।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Check Also

কমলগঞ্জে সমাজসেবা অধিদপ্তর কর্তৃক দুটি চা বাগানে দুই প্রতিবন্ধী গৃহ নির্মাণ কাজের উদ্বোধন

আমিনুল ইসলাম হিমেল ॥ মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা সমাজসেবা অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নের শমশেরনগর  ও আলীনগর চা বাগানে দুই ...