Breaking News
Home / মৌলভীবাজার / মৌলভীবাজারে কমরেড আবু জাফরের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত

মৌলভীবাজারে কমরেড আবু জাফরের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত

মৌলভীবাজার প্রতিনিধি ।।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি’র (সিপিবি) কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কমরেড সৈয়দ আবু জাফর আহমদের প্রথম মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে।

২৯মে সকালে প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মৌলভীবাজার শহরের কোর্ট রোডস্থ সিপিবি কার্যালয়ে পুস্পস্তবক অর্পণ ও স্বাস্থ্যবিধি মেনে সংক্ষিপ্ত আলোচনাসভার আয়োজন করা হয়েছে ।

পুস্পস্তবকের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন- জেলা সিপিবি,বাসদ ছাত্র ইউনিয়ন, উদীচী শিল্পীগোষ্ঠী, যুব ইউনিয়ন কৃষক সমিতি, সৈয়দ আবু জাফর স্মৃতি সংসদ, উত্তরণ খেলাঘর আসর, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট। স্বাস্থ্যবিধি মেনে সংক্ষিপ্ত আলোচনা সভায় মকবুল হোসেনের সভাপতিত্বে ও এড. নিলিমেষ ঘোষ এর সঞ্চালনায় বক্তব্য রাখেন এডভোকেট ময়নুর রহমান মগনু, এড. মাসুক মিয়া, জহরলাল দত্ত মীর ইউসুফ, আলী, সুবিনয় রায় শুভ, বিশ্বজিৎ নন্দি।

গত বছর ২৮ মে দিবাগত রাত সাড়ে ১২টায় ঢাকার একটি হাসপাতালে কমরেড জাফর শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি ীর্ঘনি ধরে হৃদরোগ, ডায়াবেটিস, কিডনির জটিলতায় ভুগছিলেন। সর্বশেষ নিউমোনিয়া ও বিরল স্টিভেন্স-জনসন সিনড্রমে আক্রান্ত হন। চিকিৎসাধীন অবস্থায় তাঁর শারীরিক অবস্থা উন্নতির দিকে গেলেও, ম্যাসিভ হার্ট অ্যাটাকে তিনি মৃত্যুবরণ করেন। তিনি মৌলভীবাজার থেকে প্রকাশিত জনপ্রিয় সাপ্তাহিক মনুবার্তা পত্রিকার সম্পাদক ও প্রকাশক ছিলেন।

কমরেড সৈয়দ আবু জাফর আহমদের প্রথম মৃত্যুবার্ষিকীতে কেন্দ্রিয় সিপিবির সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক কমরেড মোহাম্মদ শাহ আলম এক বিবৃতিতে কমরেড জাফরের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, কমরেড সৈয়দ আবু জাফর আহমদ আদর্শ ও নীতির প্রশ্নে ছিলেন অত্যন্ত ৃঢ় মনোভাবাপন্ন। তিনি ছিলেন অত্যন্ত বিনয়ী ও সজ্জন ব্যক্তিত্বের অধিকারী। রাজনৈতিক প্রজ্ঞা ও চারিত্রিক দৃঢ়তার কারণে পার্টির নীতি-আর্শ ও রাজনৈতিক লাইন বাস্তবায়নের ক্ষেত্রে তিনি আপসহীন ও ধারাবাহিক নেতৃত্বের ভুমিকা পালনে সক্ষম হয়েছেন। বাম-গণতান্ত্রিক বিকল্প শক্তি বলয় গড়ে তোলার কাজে তাঁর অবদান স্মরণীয় হয়ে থাকবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Check Also

শ্রীমঙ্গলে পথচারীদের মাস্ক দিলেন আব্দুস শহীদ এমপি-কমলগঞ্জ বার্তা

আমিনুল ইসলাম হিমেল ॥ শ্রীমঙ্গলে করোনা ভাইরাস সংক্রমণ রোধে মাস্ক বিহীন পথচারীদের মাঝে মাস্ক বিতরণ ...