Breaking News
Home / বড়লেখা / মৌলভীবাজারে ধর্মীয় ব্যক্তিত্বদের খাদ্য সহায়তা দিলেন র‌্যাবের এএসপি শামীম

মৌলভীবাজারে ধর্মীয় ব্যক্তিত্বদের খাদ্য সহায়তা দিলেন র‌্যাবের এএসপি শামীম

শ্রীমঙ্গল  প্রতিনিধি ।।

করোনা ভাইরাসের কারণে সৃষ্ট বৈশ্বিক মহামারির মধ্যে মৌলভীবাজার জেলার বিভিন্ন এলাকার মসজিদমন্দিরের ইমাম, মোয়াজ্জিন পুরোহিতদের পাশে দাঁড়িয়েছেন র‌্যাব শ্রীমঙ্গল ক্যাম্পের এএসপি মো. আনোয়ার হোসেন শামীম।

রোববার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত জেলার বিভিন্ন এলাকায় ঘুরে ধর্মীয় ব্যক্তিত্বদের হাতে চাল, ডাল, তেল, আলু, সেমাই, চিনিসহ অন্যান্য প্রয়োজনীয় সামগ্রীর প্যাকেট তুলে দেন র‌্যাব এর কর্মকর্তা। সময় মসজিদ মন্দিরগুলোতে নিয়মিত স্প্রে করার সরঞ্জাম কেনার জন্য নগদ অর্থ সহায়তা দেন তিনি।

এলাকাবাসী জানান, সরকারের তরফ থেকে সুস্পষ্ট নির্দেশনা না থাকলেও জেলার মসজিদমন্দির সমূহে মুসল্লি, পূণ্যার্থীর সংখ্যা বেড়েছে। এর প্রেক্ষিতে রোববার সারাদিন জেলার বিভিন্ন এলাকার মসজিদ মন্দিরে সহায়তা প্রদানের পাশাপাশি তাদের মধ্যে সচেতনতামূলক কার্যক্রম চালান ্যাব কর্মকর্তা এএসপি আনোয়ার হোসেন শামীম।

স্থানীয় জনপ্রতিনিধিদের উপস্থিতিতে তিনি ইমাম মোয়াজ্জিনদেরকে বলেন, মসজিদ আল্লাহর ঘর। আর এখানে যারা নামাজ আদায় করতে আসবেন, তারা আল্লাহর মেহমান। তাই নামাজিদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করা আপনাদের উপর অর্পিত পবিত্র আমানত। আপনাদের অবহেলার কারনে একজন মুসল্লিও যদি করোনায় আক্রান্ত হন, তাহলে এর জন্য আপনাদেরকে আল্লাহর নিকট জবাবদিহি করতে হবে।

প্রসঙ্গে এএসপি আনোয়ার হোসেন শামীম বলেন, করোনা পরিস্থিতি স্বার্থকভাবে মোকাবিলা করার জন্য ধর্মীয় নেতৃবর্গের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারন মসজিদমন্দিরগুলোতে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে না চলা হলে তা করোনা বিস্তারে বড় ধরনের হুমকি সৃষ্টি করতে পারে। তাই প্রতি ওয়াক্ত নামাজের পর পুরো মসজিদে স্প্রে করা, মন্দিরগুলোতেও অনুরূপ ব্যবস্থা গ্রহণ করা অত্যন্ত জরুরী। তাই আমি আমার নিজস্ব উদ্যোগে ইমামমোয়াজ্জিন পুরোহিতদেরকে সহায়তামূলক খাদ্যসামগ্রী প্রদান জীবানুনাশক স্প্রে করার সরঞ্জাম কেনার জন্য অর্থ সহায়তা দেয়ার পাশাপাশি স্বাস্থবিধি যথাযথভাবে মেনে চলতে তাদেরকে সচেতন করার এই পদক্ষেপটি গ্রহণ করেছি। উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে বিভিন্ন মানবিক পেশাদার কর্মকান্ডের মাধ্যমে আলোচনায় আসেন র‌্যাব শ্রীমঙ্গল ক্যাম্পের এএসপি মো. আনোয়ার হোসেন শামীম।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Check Also

মৌলভীবাজারে জেলা প্রশাসনের ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে প্রেস কনফারেন্স-কমলগঞ্জ বার্তা

স্টাফ রিপোর্টার॥ মৌলভীবাজারে ভূমি সেবা সপ্তাহ এর শুভ উদ্বোধন, অনলাইন ভূমি উন্নয়ন কর এবং মুজিব ...