Breaking News
Home / কমলগঞ্জ / রুহি ফাউন্ডেশন মৌলভীবাজার শাখার উদ্যোগে উপদেষ্টা হাজ্বী শাহ আলম সাহেবের অর্থায়নে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ

রুহি ফাউন্ডেশন মৌলভীবাজার শাখার উদ্যোগে উপদেষ্টা হাজ্বী শাহ আলম সাহেবের অর্থায়নে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ

জি.এম.কৃষ্ণা শর্ম্মা, কমলগঞ্জ মৌলভীবাজার প্রতিনিধি:-

সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন “রুহি ফাউন্ডেশন বাংলাদেশ মৌলভীবাজার জেলা শাখার উদ্যোগে সংগঠনের উপদেষ্টা হাজ্বী শাহ আলম সাহেবের অর্থায়নে ও ইসলামিক নলেজ শমসেরনগর এর সঞ্জালনায় মৌলভীবাজার জেলার শমসেরনগর ইউনিয়ন এলাকার অসহায় দুঃস্থদের মাঝে মহান বিজয় দিবস উপলক্ষে বুধবার (১৬ ডিসেম্বর) সকাল ১১ ঘটিকায় শমসেরনগর ইউনিয়নের কানিহাটি চা-বাগানের মন্দির সম্মুখে শীতবস্ত্র বিতরণ করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রুহি ফাউন্ডেশন বাংলাদেশ এর উপদেষ্টা, জনাব হাজ্বী শাহ্ আলম শীতবস্ত্র বিতরণ করেছেন। এসময় আরো উপস্থিত ছিলেন রুহি ফাউন্ডেশন বাংলাদেশ এর প্রধান সমন্বয়ক জনাব, আহমেদ জয়, পরিচালক, মেহেদী হাসান জুয়েল,
৪নং শমসেরনগর ইউ,পি সদস্য সিতারাম বীন, মহিলা সদস্য নমিতা সিং এবং রুহি ফাউন্ডেশন বাংলাদেশ মৌলভীবাজার জেলা শাখার সমন্বয়ক জনাব, শাহাবুর রহমান শায়েল সহ সকল সদস্য বৃন্দ ও প্রমূখ।

শীত বস্ত্র বিতরণের পূর্বে রুহি ফাউন্ডেশন বাংলাদেশ এর উপদেষ্টা দেশের গরীব-দুঃস্থ মানুষের কল্যানে কাজ করার জন্য ভূয়সী প্রশংসা করে বক্তব্য প্রদান করেন। এসময় তিনি বলেন, শীতের দিনে বিভিন্ন স্থানে বস্ত্রহীন মানুষদের দেখভাল করার মত মানুষের খুবই অভাব।

এসময় তিনি পড়াশোনার পাশাপাশি একতাবদ্ধ ও সুসংগঠিত হয়ে অসহায় মানুষের পাশে থাকার জন্য সংগঠনের সদস্যদের কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। এছাড়া সংগঠনটির সফলতা কামনা করে বক্তব্য প্রদান করেন সংগঠনের প্রধান সমন্বয়ক আহমেদ জয়।

রুহি ফাউন্ডেশন বাংলাদেশ মৌলভীবাজার জেলা শাখার সমন্বয়ক শাহাবুর রহমান শায়েল এর নেতৃত্বে সংগঠনের সদস্যরা স্বতঃস্ফূর্তভাবে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। এবছর মৌলভীবাজার জেলা শাখার উদ্যোগে মোট ১৩০ টি কম্বল বিতরণ করবে বলে জানিয়েছেন মৌলভীবাজার জেলা সমন্বয়ক। মৌলভীবাজার জেলার বিভিন্ন জায়গায় খুঁজে প্রকৃত অসহায়দের শীতবস্ত্র বিতরণ করার পরিকল্পনা করে রুহি ফাউন্ডেশন বাংলাদেশ মৌলভীবাজার জেলা শাখা। তারই অংশ হিসেবে টোকেন প্রদানের মাধ্যমে শমসেরনগর ইউনিয়নের কানিহাটি চা-বাগানের আশপাশের প্রকৃত অসহায়দের মাঝে ৪১ টি কম্বল বিতরণ করে তারা।

রুহি ফাউন্ডেশন বাংলাদেশ মৌলভীবাজার জেলা শাখা জানায়, অবশিষ্ট শীতবস্ত্র তারা মৌলভীবাজারের বিভিন্ন এলাকার আশপাশের পড়ে থাকা প্রকৃত অসহায়দের মাঝে বিতরণ করবে।

উল্লেখ্য, ২০১৮ সালের শুরুর দিকে প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি মূলত শিক্ষা, চিকিৎসা, সামাজিক সচেতনতা, বঞ্চিত শিশু, দুর্যোগ মোকাবেলা, কর্মসংস্হান ও পরিবেশ এই ৭টি সহ বিভিন্ন সেক্টরে কাজ করছে। ইতিমধ্যে তারা বিভিন্ন অসুস্থ রোগীকে রক্তদান করে এক মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছে।

এছাড়া গ্রামাঞ্চলে বিভিন্ন প্রতিষ্ঠানে নারীদের পিরিয়ড নিয়ে কাজ করে যাচ্ছে তারা। এবং প্রতিষ্ঠার পর থেকে প্রতি বছর বিভিন্ন স্থানে শীতার্তদের মাঝে বস্ত্র বিতরণ সহ নানা ধরণের স্বেচ্ছাসেবী কাজ করছে সংগঠনটি।

সংগঠনটির মৌলভীবাজার জেলা শাখার সমন্বয়ক শাহাবুর রহমান শায়েল বলেন, প্রতিবছর বিভিন্ন সামাজিক সংগঠন কর্তৃক শীত বস্ত্র বিতরণ করতে দেখা যায়। কিন্তু প্রকৃত অসহায়রা অনেক সময় বাদ পড়ে যায়। আমরা প্রকৃত অসহায়দের খুঁজে বস্ত্র বিতরণ করার চেষ্টা করছি। রুহি ফাউন্ডেশন বাংলাদেশ প্রতিষ্ঠার মূল উদ্দেশ্য হলো বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী কাজ করা। প্রতিষ্ঠার পর থেকেই আমরা বিভিন্ন কল্যানমূলক কাজ করার চেষ্টা করে যাচ্ছি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Check Also

কমলগঞ্জে কর্মদক্ষ নারীদের সেলাই মেশিন ও হতদরিদ্র প্রতিবন্ধীদের মাঝে উপহার সামগ্রী বিতরন-কমলগঞ্জ বার্তা

আমিনুল ইসলাম হিমেল ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে মৌলভীবাজারের কমলগঞ্জ পৌরসভার পক্ষ থেকে ...