Breaking News
Home / আন্তর্জাতিক / রোহিঙ্গা শরণার্থীদের দেখতে আসছেন তুরস্কের ফার্স্ট লেডি

রোহিঙ্গা শরণার্থীদের দেখতে আসছেন তুরস্কের ফার্স্ট লেডি

কমলগঞ্জ বার্তা ডেস্ক,রিপোর্টঃ

মিয়ানমারে নির্যাতনের শিকার রোহিঙ্গা মুসলিমদের সঙ্গে সাক্ষাৎ করতে বাংলাদেশে আসছেন তুরস্কের ফার্স্ট লেডি এমিনি এরদোগান। বুধবার তিনি বাংলাদেশে পৌঁছাবেন বলে তুরস্কের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম আনাদোলু নিউজ অ্যাজেন্সি এক প্রতিবেদনে জানিয়েছে।
তুরস্কের টেলিভিশন চ্যানেল অ্যাটিভি’কে দেয়া লাইভ সাক্ষাৎকারে দেশটির উপ-প্রধানমন্ত্রী হাকান কোভুসোগলু বলেন, ‘আজ (বুধবার) বাংলাদেশ সফরে যাবেন এমিনি এরদোগান; যেখানে আরাকানে নিপীড়নের শিকার পালিয়ে আসা আমাদের মুসলিম ভাইদের সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি।’ ‘রাখাইনে নিপীড়নের শিকার আমাদের অনেক মুসলিম ভাই-বোন বাংলাদেশে আশ্রয় নিয়েছে।’ কাভুসোগলু বলেন, প্রেসিডেন্ট এরদোগান রোহিঙ্গা সঙ্কটের সমাধান নিয়ে মুসলিম বিশ্বের বেশ কয়েকজন নেতার সঙ্গে আলোচনা করছেন।
গত মঙ্গলবার রাখাইন রাজ্যে রোহিঙ্গা মুসলিমদের জন্য পাঠানো তুরস্কের এক হাজার টন ত্রাণ বিতরণের অনুমতি দিয়েছে মিয়ানমার সরকার। টেলিফোনে মিয়ানমারের স্টেট কাউন্সেলর অং সান সু চির সঙ্গে কথা বলার কয়েক ঘণ্টার মধ্যে নেইপিদো ওই অনুমতি দেয়।
কোভুসোগলু বলেন, ওই অঞ্চলে অনিশ্চয়তা এবং নিরাপত্তা উদ্বেগ তৈরি হওয়ায় তুরস্কের এই সহায়তা রাখাইন রাজ্য সরকারের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে সামরিক হেলিকপ্টার থেকে বিতরণ করা হবে। এসব হেলিকপ্টার রাখাইনে অবতরণ করবে এবং স্থল থেকেই সেখানে ত্রাণ বিতরণ করা হবে। সূত্র : আনাদোলু নিউজ এজেন্সি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Check Also

কমলগঞ্জের কৃতি সন্তান বরেণ্য সাংবাদিক-প্রবাসী লেখক ইসহাক কাজল আর নেই \ বিভিন্ন মহলের শোক

কমলগঞ্জ বার্তা ডেস্ক, রিপোর্ট ॥   কমলগঞ্জ উপজেলার পতনঊষার ইউনিয়নের ব্রাহ্মনঊষার গ্রামের কৃতিসন্তান বরেণ্য সাংবাদিক, ...