Breaking News
Home / আলোচিত খবর / শমশেরনগরে ২৯ জানুয়ারি প্রথম আল্ট্রা ট্রেইল ম্যারাথন, অংশ নিচ্ছে ১৭ দেশের ৩০ রানারসহ ৭ শতাধিক রানার

শমশেরনগরে ২৯ জানুয়ারি প্রথম আল্ট্রা ট্রেইল ম্যারাথন, অংশ নিচ্ছে ১৭ দেশের ৩০ রানারসহ ৭ শতাধিক রানার

বিশেষ প্রতিনিধি॥ মৌলভীবাজারের কমলগঞ্জের শমশেরনগরে আগামী ২৯ জাুনয়ারি অনুষ্ঠিত হচ্ছে প্রথম আল্ট্রা ট্রেইল ম্যারাথন। এ মেরাথনে অংশ নিচ্ছে ১৭টি দেশের ৩০জন রানারসহ ৭ শধাধিক রানার। বিটিআরএ (বাংলাদেশ ট্রেইল রানিং এসোসিয়েশন) এর সদস্য শমশেরনগর রানার্স কমিউনিটি(এসএনআরসি)-র আয়োজনে এ ম্যারাথন অনুষ্ঠিত হবে। মঙ্গলবার ১৯ জানুয়ারি শমশেরনগর আরপি টাওয়ারে অনুষ্ঠিত মিট দা প্রেস-এ আয়োজকরা এ তথ্য জানান।
শমশেরনগর ইউনিয়নের চেয়ারম্যান মো. জুয়েল আহমেদের সভাপতিত্বে মিট দা প্রেসে লিখিত তথ্য উপস্থাপন করেন শমশেরনগর আলট্রা ট্রেইল ম্যারাথন-২০২১ কমিটির সদস্য সচিব নবিল শমশেরী। তিনি জানান ২৯ জাুনয়ারী মোট ৩টি ধাপে যথাক্রমে ১০ কি.মি, ২১.১ কি.মি. ও ৫০ কি.মি. দূরত্বের প্রথম আল্ট্রা ট্রেইল ম্যারাথন অনুষ্ঠিত হবে। ২৯ জাুনয়ারি ভোর ৫টায় অংশ গ্রহনকারী রানাররা শমশেরনগর চা বাগান ফুটবল মাঠে এসে রিপোর্ট করবেন। ভোর সাড়ে ৫টায় প্রথমে শুরু হবে ৫০ কি.মি দূরত্বেও রানিং। ভোর ৬টায় শুরু হবে ২১দশমিক ১ কি.মি. দূরত্বের রানিং। ভোর সাড়ে ৬টায় সব শেষে শুরু হবে ১০ কি.মি. দূরত্বের রানিং। রানাররা ট্রেইল রান করে আবার শমশেরনগর চা বাগান মাঠে শেষ করবে। বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে সমাপনী অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী।
আয়েজক কমিটির সদস্য সচিব নবিল শমশেরী আর বলেন, প্রথমবারের মত অনুষ্ঠিত ট্রেইল ম্যারাথনে ভারত, শ্রীলঙ্কা, ভুটান, জার্মানীসহ ১৭টি দেশের ৩০ জনসহ ৭ বাংলা দেমেল নারী-পুরুষ সমন্বয়ে ৭ শতাধিক রানার ইতিমধ্যেই নিবন্ধন সম্পন্ন করেছেন। বাংলাদেমেল পতাকা বহনকারী যারা ইতমদ্যে বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জল করেছেন এমন বেশ কয়েকজন রানারও এ আল্ট্রা ট্রেইল ম্যারাথনে অংশ নিচ্ছেন। দেশী-বিদেশী রানারদের অংশ গ্রহনে অনুষ্ঠিতব্য আল্ট্রা ট্রেইল ম্যারাথনে অংশ গ্রহনকারীদের নিরাপত্তা, স্বাস্থ্য সেবা দেখাশুনা সার্বিক বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হয়েছে।
তিনি আরও জানান, স্থানীয় এলাকাবাসী, স্থানীয় প্রশাসন, উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় এ ম্যারাথন অনুষ্ঠিত হচ্ছে। ইতিমধ্যেই অংশগ্রহনকারী রানাররা স্থানীয় রিসোর্ট, গেষ্ট হাউজ সমূহ ও শ্রীমঙ্গলের অনেকগুলো রিসোর্ট ও গেষ্ট হাউজ ২৮ ও ২৯ জাুনয়ারির জন্য আগাম বুকিং করে নিয়েছেন। চা বাগান ও পাহাড়র বেষ্টিত এলাকায় অনুষ্ঠিত এ আয়োজনের মাধ্যমে শমশেরনগরের ইতিহাস,ঐতিহ্য ও দর্শনীয় স্থান বাংলাদেশ তথা বিশ্বের মাঝে তুলে ধরা তাদের লক্ষ্য।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Check Also

সৈয়দ মাসুমের বিলেতে কমলগঞ্জের শতজন ও সদ্য প্রকাশিত কাব্যগ্রন্থদ্বয়ের মোড়ক উম্মোচন ও প্রকাশনা অনুষ্ঠান ২৭শে ফেব্রুয়ারী

আগামী ২৭শে ফেব্রুয়ারী শনিবার বেলা ১০ ঘটিকায় মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলা অডিটোরিয়ামে লেখক কবি সৈয়দ ...