Breaking News
Home / অর্থ ও বানিজ্য / শ্রীমঙ্গলে মৌসুমের প্রথম চা নিলাম শুরু : বিক্রি হয়েছে অর্ধ কোটি টাকার চা

শ্রীমঙ্গলে মৌসুমের প্রথম চা নিলাম শুরু : বিক্রি হয়েছে অর্ধ কোটি টাকার চা

বিশ্বজিৎ রায় ::

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে চা নিলাম কেন্দ্রে চলতি মৌসুমের প্রথম নিলাম বুধবার সম্পন্ন হয়েছে। নিলামের প্রথম দিনে প্রায় ২শ’ কেজি চা বিক্রি হয়েছে। বিক্রি হওয়া চায়ের বাজার মূল্য প্রায় অর্ধ কোটি টাকা। করোনাভাইরাসের কারণে এবছর কিছুটা বিলম্বে চা নিলাম প্রক্রিয়া শুরু করা হয়েছে।

বুধবার(৩ জুন) অনুষ্ঠিত নিলামে দেশের বিভিন্ন ্এলাকা থেকে চা ক্রেতা ও বিক্রেতাদের প্রতিনিধিরা অংশ নেন। ‘টি ট্রেডার্স অ্যান্ড প্ল্যান্টারস অ্যাসোসিয়েশন বাংলাদেশ’-এর ব্যবস্থাপনায় অনুষ্ঠিত চা নিলামে দেশের বিভিন্ন স্থান থেকে অর্ধশতাধিক বায়ার ও ২টি ব্রোকার হাউজ অংশ নিয়েছেন। মৌসুমের প্রথম নিলামে প্রতি কেজি চায়ের ১৮৫ টাকা থেকে ২৪০ টাকা মূল্যে বিক্রি হয়েছে।

চলতি মৌসুমে প্রতি সোমবার চট্টগ্রামে চা নিলাম অনুষ্ঠিত হবে। এছাড়া মাসের প্রথম ও তৃতীয় সপ্তাহের বুধবার শ্রীমঙ্গলে চা নিলাম হওয়ার কথা রয়েছে।

ইতোমধ্যে চট্রগ্রামে মৌসুমের দুটি নিলাম সম্পন্ন হয়েছে। এ বছর চট্টগ্রামে ৪২টি ও শ্রীমঙ্গলে ২০টি চা নিলাম অনুষ্ঠিত হবে। চা ক্রেতাদের চাহিদা ও বাজার সম্প্রসারণের লক্ষ্যে সরকার ২০১৮ সালে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে চায়ের আন্তর্জাতিক দ্বিতীয় নিলাম কেন্দ্র চালু করা হয়েছে ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Check Also

কমলগঞ্জ ও শ্রীমংগলের ছাত্রদলের নবগঠিত নেতৃত্বকে শওকত চৌধুরীর অভিনন্দন-কমলগঞ্জ বার্তা

কমলগঞ্জ বার্তা ডেস্ক॥ মৌলভীবাজার জেলার আওতাধিন কমলগঞ্জ উপজেলা, পৌরসভা, সরকারি কলেজ এবং শ্রীমংগল সরকারি কলেজ ছাত্রদলের ...