Breaking News
Home / কমলগঞ্জ / সংক্রমণ ঠেকাতে স্প্রে মেশিন কাঁধে কমলগঞ্জ পৌর মেয়র ও প্রেসক্লাব সভাপতি

সংক্রমণ ঠেকাতে স্প্রে মেশিন কাঁধে কমলগঞ্জ পৌর মেয়র ও প্রেসক্লাব সভাপতি

রতন দত্ত ।।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ও পৌর এলাকা পরিচ্ছন্ন রাখতেবিশেষ অভিযানে নেমেছেন মৌলভীবাজার জেলার কমলগঞ্জ পৌরসভার জননন্দিত মেয়র জুয়েল আহমদ আর এ কাজে তার সঙ্গী হয়েছেন কমলগঞ্জ বার্তা ডট কম এর সম্পাদকমন্ডলী ও কমলগঞ্জ প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক বিশ্বজিৎ রায়।। জীবনের ঝুঁকি জেনেও এই দুই নন্দিত ব্যক্তি নিজে স্প্রে মেশিন কাঁধে নিয়ে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের পরিষ্কার-পরিচ্ছন্নতার বিশেষ অভিযানে নেতৃত্ব দিচ্ছেন।

প্রতিদিন পৌর এলাকায় করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে অভিযানের অংশ হিসেবে পৌর শহরের ভানুগাছ রেল ষ্টেশনসহ  বিভিন্ন এলাকায় জীবাণুনাশক পানি ছিটানোর পাশাপাশি শহরমুখী সব ধরনের যানবাহনের চাকাও জীবাণুনাশক পানি দিয়ে পরিষ্কার করছেন তারা।
আজ ২৮ মার্চ রোজ শনিবার দুপুরে বিডি ক্লিন বাংলাদেশের উদ্যোগে ভানুগাছ বাজারে দিনভর পরিষ্কার-পরিচ্ছন্ন বিশেষ এ অভিযানে অন্যান্যদের মধ্যে ছিলেন পৌর কাউন্সিলর গোলাম মুগ্নি মুহিত, সৈয়দ জামাল হোসেন, ও , সাংবাদিক অর্জুন শর্মা নিধু, বিডি ক্লিন বাংলাদেশের কমলগঞ্জের সমন্ময়ক ফকরুল ইসলাম, সদস্য- সজন, কাওছার, সাবেদ, সয়ন পাল, মাছুম মিয়া, রাজন, মাহি প্রমুখ। এসময় বাংলাদেশ পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা তাদের এই কাজে সহযোগীতার হাত বাড়ান।

বিভিন্ন সংগঠনের এই উদ্যোগকে করোনা ভাইরাস সংক্রমণ নিয়ে আতঙ্কগ্রস্ত পৌরবাসী ইতিবাচকভাবে দেখছেন। আমরা এই কার্যক্রমের মাধ্যমে পৌর এলাকাকে জীবাণুমুক্ত করার পাশাপাশি নাগরিকরা যাতে তাদের ব্যক্তিজীবন ও পারিবারিক জীবনে পরিষ্কার-পরিচ্ছন্ন থেকে এই ভাইরাসের সংক্রমণ ঠেকানো- সেই বার্তাটিও দিতে চাইছি। মেয়র আরও বলেন, এই প্রাণঘাতী ভাইরাস থেকে মুক্ত থাকতে পৌর কর্তৃপক্ষ সাধ্যের সবটুকু করবে। সেই সঙ্গে নাগরিকদেরও এ ব্যাপারে সতর্ক থাকতে হবে।

কমলগঞ্জ প্রেসক্লাব সভাপতি বিশ্বজিৎ রায়  বলেন, বিডি ক্লিন বাংলাদেশ সহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন যে  উদ্যোগ গ্রহণ করেছে তা নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। দেশের এই সংকটময় পরিস্থিতিতে জীবনের ঝুঁকি বিষয়টি জানার পরও এগিয়ে আসার বিষয়টি হতে পারে একটি অনন্য দৃষ্টান্ত এবং এটি অবশ্যই  একটি বীরত্বপূর্ণ কাজ। আমি প্রত্যাশা করি আগামীতেও তারা এইধরণের কাজ চলমান রাখবে।

বিডি ক্লিন বাংলাদেশের কমলগঞ্জের সমন্ময়ক ফকরুল ইসলাম বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে ভানুগাছ বাজারে জীবাণুনাশক স্প্রে করা হয়েছে। মানুষকে করোনা ভাইরাস সর্ম্পকে সচেতন করতে আমাদের এই উদ্যোগ। সকলের সহযোগীতায় আগামীতেও আমরা এ কার্যক্রম চালিয়ে যেতে চাই।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Check Also

পূজার আগে মজুরি বৃদ্ধি ও বোনাসের দাবিতে কমলগঞ্জে ২৩ চা বাগানে বিক্ষোভ-কমলগঞ্জ বার্তা

কমলগঞ্জ বার্তা ডেস্ক, রিপোর্ট ॥  আসন্ন শারদীয় দুর্গা পূজার আগে দৈনিক মজুরি বৃদ্ধি ও উৎসব বোনাসের ...