Breaking News
Home / শিক্ষাঙ্গন / সরকারি স্কুলে ভর্তির লটারি ১১ জানুয়ারি, আবেদনের সুযোগ বাড়লো ৭ দিন-কমলগঞ্জ বার্তা

সরকারি স্কুলে ভর্তির লটারি ১১ জানুয়ারি, আবেদনের সুযোগ বাড়লো ৭ দিন-কমলগঞ্জ বার্তা

নিজস্ব প্রতিবেদক |সারাদেশের সরকারি স্কুলগুলোতে ভর্তিতে বয়সের বাধা কাটল। বয়স কয়েকদিন কম থাকায় যেসব শিক্ষার্থী আবেদন করতে পারেননি তাদের আবারও আবেদনের সুযোগ দেয়া হয়েছে। একই সাথে সরকারি স্কুলের আবেদনের সময় ৭দিন বাড়ানো হয়েছে। আজ ৩১ ডিসেম্বরবিকেল ৫টা থেকে ৭ জানুয়ারি বিকেল ৫টা পর্যন্ত সারাদেশের সরকারি স্কুলগুলোতে অনলাইন আবেদনের সুযোগ পাবেন। আর ১১ জানুয়ারি ডিজিটাল লটারি অনুষ্ঠিত হবে।বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে জারি করা এক আদেশে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, টেলিটকের ওয়েবসাইটের (https://gsa.teletalk.com.bd/) মাধ্যমে ঢাকা মহানগরীসহ দেশের সব কটি সরকারি বিদ্যালয়ের ভর্তির আবেদন অনলাইনে করতে হবে। সফটওয়্যার ব্যবহার করে অনলাইনেই লটারির কাজটি হবে, এতে সময় কম লাগবে।

শিক্ষার্থীরা আবেদনের সময় ৫টি স্কুল নির্বাচন করতে পারবেন। এ ক্ষেত্রে শিক্ষার্থীদের ১১০টাকা আবেদন ফি দিতে হবে। টেলিটকের মাধ্যমে এসএমএস করে ফি জমা দিতে হবে।

গত ৩০ ডিসেম্বর সারাদেশের সরকারি স্কুলগুলোর ভর্তিতে লটারি অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা স্থগিত করা হয়। ভর্তি সংক্রান্ত এক শুনানি শেষে ষষ্ঠ শ্রেণিতে ভর্তির আবেদন করার জন্য আরও ১০ দিন সময় বাড়ানোর নির্দেশ দেয় উচ্চ আদালত।

সারাদেশে মোট ৩৮৬টি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে অনলাইনে ভর্তির আবেদন নেয়া হয়েছে। এসব প্রতিষ্ঠানে ভর্তিতে মোট ৪ লাখ ৬৭ হাজার ৩২৪টি আবেদন জমা পড়েছে। যদিও বয়স নিয়ে জটিলতার কারণে অনেক শিক্ষার্থী ভর্তির আবেদন করতে পারেনি। ভর্তিচ্ছু সব শিশু আবেদন করতে পারলে এ সংখ্যা অন্তত ৬ লাখ ছাড়িয়ে যেত বলে মন্তব্য করেছেন সংশ্লিষ্টরা।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Check Also

তৌহিদুল ইসলাম চৌধুরী বালিকা উচ্চ বিদ্যালয় এর একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন-কমলগঞ্জ বার্তা

কমলগঞ্জ প্রতিনিধি॥ সবার জন্য শিক্ষা” এই লক্ষ্যকে সামনে রেখে এলাকাবাসীর দীর্ঘদিনের আশা-আকাঙ্খার ফসল  কমলগঞ্জের শ্রীনাথপুর ...