Breaking News
Home / আঞ্চলিক / সাবেক সাংসদ ইলিয়াছের ৩২তম মৃত্যু বার্ষিকী পালিত

সাবেক সাংসদ ইলিয়াছের ৩২তম মৃত্যু বার্ষিকী পালিত

কমলগঞ্জ প্রতিনিধি॥ মৌলভীবাজার -৪ আসন( শ্রীমঙ্গল-কমলগঞ্জ)-এর সাংসদ ভাষা সৈনিক, দলীয় প্রেসিডিয়াম সদস্য, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি মোহাম্মদ ইলিয়াছ ১৯৮৭ সালের ২১ নভেম্বর সাংসদ থাকাবস্থায় ঢাকায় মৃত্যুবরণ করেছিলেন।

সাংসদ ও ভাষা সৈনিক মোহাম্মদ ইলিয়াছের মৃত্যুর পর ৩০ বছর পর এই প্রথম কমলগঞ্জে আওয়ামীলীগের উদ্যোগে স্মরণ সভা অনুষ্ঠিত হয়। এর আগে কমলগঞ্জ উপজেলা ছাত্রলীগ কয়েক বছর ও পারিবারিকভাবে নিয়মিত মৃত্যু বার্ষিকী পালন করেছে।

প্রয়াত সাংসদ মোহাম্মদ ইলিয়াছের মৃত্যুর পর এই প্রথম তাঁর নিজ এলাকা কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে বৃহস্পতিবার (২১ নভেম্বর) বিকাল সাড়ে সাড়ে ৪টায় কমলগঞ্জ সাব রেজিস্ট্রি মাঠে ব্যাপক আকারে স্মরণ সভা অনুষ্ঠিত হয়। কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগের নব গঠিত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. হেলাল উদ্দীনের সঞ্চালনায় ও নব গঠিত কমিটিরসভাপতি আছলম ইকবাল (মিলন)-এর সভাপতিত্বে স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-৩ আসনের সাংসদ ও জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামীলীগের সাবেক যুগ্ম সম্পাদক ও সাবেক সাংসদ মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আজিজুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মিছবাহুর রহমান ও কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাড. এ এস এম আজাদুর রহমান। মৃত্যু বার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১০টায় কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগের পক্ষে শ্রীমঙ্গলস্থ সাংসদ মোহাম্মদ ইলিয়াছের কবর জিয়ারত করে পুষ্পস্তবক অর্পণ করা হয়। ভাষা সৈনিক সাবেক সাংসদ মোহাম্মদ ইলিয়াছের ৩২তম ও দলীয় প্রথম স্মরণ সভায় মৌলভীবাজার-৪ আসনের সাংসদ উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদের উপস্থিতি ছিল না।

৩০ বছর পর এই প্রথম দলীয় উদ্যোগে সাসংদ ইলিয়াছের স্মরণ সভা সম্পর্কে কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাড. এ এস এম আজাদুর রহমান বলেন, সাংসেদর মৃত্যুর তিনি (এ এস এম আজাদ) ছাত্রলীগে থাকা অবস্থায় টানা কয়েক বছর স্মরণ সভা করেছিলেন। তবে এই প্রথম আওয়ামীলীগের পক্ষে সাংসদ মোহাম্মদ ইলিয়াছের প্রথম স্মরণ সভা অনুষ্ঠানের সত্যতা তিনি নিশ্চিত করে বলেন. এখন থেকে কমলগঞ্জের ত্যাগী মরহুম দলীয় নেতাদের স্মরণ সভা করা হবে।

অন্য দিকে শ্রীমঙ্গলে মৌলভীবাজার ৪ আসনের সাবেক সাংসদ মরহুম মোহাম্মদ ইলিয়াছের ৩২তম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে বৃহষ্পতিবার সকালে উপজেলা শ্রমিক লীগের উদ্যোগে শহরের কলেজ রোডে পৌর কবরস্থানে মরহুমের কবর জিয়ারত ও পুষ্পস্তবক অর্পন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আ’লীগের সদস্য ও কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান, কমলগঞ্জ উপজেলা আ’লীগের সভাপতি আসলাম ইকবাল (মিলন), সাধারণ সম্পাদক অ্যাড. এ এস এম আজাদুর রহমান,শ্রীমঙ্গল আ’লীগের সিনিয়র সহ-সভাপতি মো. উছুব আলী, সাংগঠনিক সম্পাদক আবু কায়সার (লাভলু), উপজেলা শ্রমিক লীগ সভাপতি মো. শাহিন সম্পাদক আরজু মিয়া, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি সাজ্জাদুর রহমান চৌধুরী সাজু, সম্পাদক কদর আলী ও ইলিয়াছ এমপির ছেলে সারোয়ার চঞ্চল সহ অর্ধ শতাধীক আ’লীগের নেতাকর্মী।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Check Also

কমলগঞ্জে মেন্সট্রয়েশন সচেতনতা ও স্যানিটারি ন্যাপকিন বিতরণ

মো: মালিক মিয়া কমলগঞ্জ প্রতিনিধি ॥ মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মাধবপুর উচ্চ বিদ্যালয়ে “সুরক্ষিত থাকুক আমার ...