Breaking News
Home / জাতীয় / সিলেট বিভাগের সাত পৌরসভায় মেয়র হলেন যারা-কমলগঞ্জ বার্তা

সিলেট বিভাগের সাত পৌরসভায় মেয়র হলেন যারা-কমলগঞ্জ বার্তা

কমলগঞ্জ বার্তা ডেস্ক, রিপোর্ট ॥

দ্বিতীয় ধাপে দেশের ৬০ পৌরসভায় অনুষ্ঠিত হয়েছে ভোটগ্রহণ। এর মধ্যে সিলেট বিভাগের রয়েছে সাতটি পৌরসভা। বেসরকারিভাবে প্রাপ্ত ফলাফল অনুযায়ী, এই সাতটির ৪ টিতে আওয়ামী লীগ, ২ টিতে বিএনপি এবং ১ টি পৌরসভায় জয় লাভ করেছেন বিদ্রোহী প্রার্থী।

সিলেট বিভাগের মৌলভীবাজারের কুলাউড়া (ব্যালট) ও কমলগঞ্জ (ব্যালট), সুনামগঞ্জ সদর (ব্যালট), ছাতক (ব্যালট) ও জগন্নাথপুর (ইভিএম), হবিগঞ্জের মাধবপুর (ব্যালট) এবং নবীগঞ্জ (ব্যালট) পৌরসভায় অনুষ্ঠিত হয়েছে নির্বাচন। বেসরকারিভাবে এই ৭ পৌরসভার প্রাপ্ত ফল নিচে তুলে ধরা হলো-

কমলগঞ্জ পৌরসভা

কমলগঞ্জে ৫২৫৭টি ভোট পেয়ে আবারও মেয়র হিসেবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র ‍জুয়েল আহমদ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হেলাল মিয়া জগ মার্কায় পেয়েছেন ২৮০৬ ভোট। অপর বিদ্রোহী প্রার্থী আনোয়ার হোসেন নারিকেল গাছ মার্কায় পেয়েছেন ২৭৮৭ ভোট।

কুলাউড়া পৌরসভা

মাত্র ১৫৩ টি ভোটের ব্যবধানে কুলাউড়া পৌরসভার মেয়র হিসেবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ। তিনি পেয়েছেন ৪ হাজার ৮৩৮টি ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি জগ প্রতীকে স্বতন্ত্র প্রার্থী শাজান মিয়া পেয়েছেন ৪ হাজার ৬৮৫ ভোট।

সুনামগঞ্জ পৌরসভা

সুনামগঞ্জ পৌরসভায় ২১ হাজার ৬৬৯ ভোট পেয়ে দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হয়েছে নাদের বখত। তার প্রতিদ্বন্দ্বি বিএনপির প্রার্থী মোরশেদ আলম ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৫ হাজার ৮৮৫ ভোট। আর হাতপাখা প্রতীকে ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থী মো. রহমত উল্লাহ পেয়েছেন ২ হাজার ৩১৪ ভোট।

ছাতক পৌরসভা

ছাতক পৌরসভায় টানা চতুর্থবারের মতো বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের আবুল কালাম চৌধুরী। নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ১২ হাজার ৮২৩ ভোট। ধানের শীষ প্রতীক নিয়ে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) মনোনীত প্রার্থী রাশিদা আহমদ ন্যান্সি পেয়েছেন ৭ হাজার ৯০৮ ভোট।

জগন্নাথপুর পৌরসভা

জগন্নাথপুরে চামচ প্রতীকে বিএনপির বিদ্রোহী প্রার্থী আক্তারুজ্জামান আক্তার ৮ হাজার ৩৭৮টি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ প্রার্থী মিজানুর রশীদ নৌকা প্রতীকে ৮ হাজার ১৮টি ভোট পেয়েছেন।

মাধবপুর পৌরসভা

মাধবপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিএনপি মনোনীত প্রার্থী হাবিবুর রহমান মানিক বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ৫ হাজার ৩১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী পংকজ কুমার সাহা (নারিকেল গাছ প্রতীক) পেয়েছেন ৪১৮৫  ভোট ।

নবীগঞ্জ পৌরসভা

নবীগঞ্জ পৌরসভায় ২৬৪ ভোটের ব্যবধানে নৌকার প্রার্থী আলহাজ্ব গোলাম রসুল রাহেল চৌধুরীকে পরাজিত করে বিজয়ীর মুকুট ছিনিয়ে এনেছেন বিএনপির ছাবির আহমদ।

উল্লেখ্য, দেশের ৩২৯টি পৌরসভার মধ্যে প্রথম ধাপে গত ২৮ ডিসেম্বর ইভিএমে ভোট হয় ২৪টি পৌরসভায়। দ্বিতীয় ধাপে শনিবার ভোট সম্পন্ন হয়েছে ৬০ উপজেলায়। তৃতীয় ধাপে ৬৪টি পৌরসভায় ৩০ জানুয়ারি এবং চতুর্থ ধাপে ৫৬টি পৌরসভায় ১৪ ফেব্রুয়ারি ভোট নেয়া হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Check Also

মৌলভীবাজার জেলায় শুরু হয়েছে মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই-কমলগঞ্জ বার্তা

স্টাফ রিপোর্টার॥ মৌলভীবাজার জেলায় শুরু হয়েছে মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কার্যক্রম। বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি সকাল ১১ টায় ...