Breaking News
Home / মৌলভীবাজার / সুবিধাবঞ্চিত মানুষের জন্য প্রত্যয়ের দ্বিতীয় ফ্রী মেডিকেল ক্যাম্প,দেড় শতাধিক মানুষকে সেবাদান

সুবিধাবঞ্চিত মানুষের জন্য প্রত্যয়ের দ্বিতীয় ফ্রী মেডিকেল ক্যাম্প,দেড় শতাধিক মানুষকে সেবাদান

মিফতাহ আহমেদ লিটন,জুড়ী(মৌলভীবাজার)থেকেঃ
জুড়ী উপজেলার সাগরনাল ইউনিয়নে মানবসেবা মূলক সংগঠন প্রত্যয়ের উদ্যোগে ১৭ই আগষ্ট ২০১৭ইং বৃহস্পতিবার দিনব্যাপী অনুষ্ঠিত হয় ফ্রী মেডিকেল। ক্যাম্পটির উদ্ধোধন করেন সাগরনাল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রাশেদা আক্তার। প্রত্যয়ের দ্বিতীয় ফ্রি মেডিকেল ক্যাম্পটি ইউনিয়ন পরিষদ জনমিলন কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে।ঢাকা থেকে আগত জাতীয় হ্নদরোগ হাসপাতালের কনসালটেন্ট ডাঃ কৌশিক মজুমদার অসহায় ও অতিদরিদ্র মানুষকে চিকিৎসা সেবার পাশাপাশি পরামর্শ প্রদান করেন।তার সেবা পেয়ে অসহায় মানুষেরা উৎফুল্ল হয়ে উঠেন। দরিদ্র মানুষের মাঝে এক উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়।

সরেজমিনে জানা যায়,এই ফ্রী মেডিকেল ক্যাম্পে প্রায় দেড় শতাধিক রোগী চিকিৎসা সেবা গ্রহন করেছেন এবং ডায়াবেটিস আক্রান্ত রোগীদের বিশেষ চিকিৎসা সেবা প্রদান করা হয়।বিনা মুল্যে প্রত্যয়ের পক্ষ থেকে ডায়াবেটিস পরীক্ষার ব্যবস্থা করা হয়।পাশাপাশি অন্যান্য চিকিৎসা সেবা দেয়া হয়।ফ্রী মেডিকেলটি ক্যাম্পটি বিভিন্ন শ্রেনী ও পেশার মানুষ পরিদর্শন করেন এবং তারা সন্তুষ্টি প্রকাশ করেন।
প্রধান শিক্ষিকা রাশেদা আক্তার বলেন,” আজকের ফ্রী মেডিকেল ক্যাম্পটি হলো প্রত্যয়ের সকল সদস্যদের একান্ত প্রচেষ্টা তথা কর্মীদের নিরলস পরিশ্রমের ফসল। আমি আশা করি এই ক্যাম্প সাগরনালের মানুষের জন্য স্বাস্থ্য ক্ষেত্রে বিশেষ সুফল বয়ে আনবে।আমি আন্তরিকতার সাথে ধন্যবাদ জানাই ডাঃ কৌশিক মজুমদার কে, যার প্রচেষ্টা ছাড়া এই মানব সেবার অগ্রযাত্রা শুরুই করা যেত না । শুধুমাত্র মানবতার জন্য কষ্ট করে শত কিলোমিটার পথ অতিক্রম করে সাগরনালের মানুৃষকে স্বাস্থ্য সেবা দেবার জন্য ছুটে এসেছেন।
ডাঃ আলমগীর হোসেন বলেন প্রত্যয়ের এই শ্রম ও আগ্রহ চির দিন মানুষের কল্যানে চলমান থাকবে। তাছাড়া নিয়মিত ফ্রী মেডিকেল ক্যাম্প করার বিষয়ে তাদের দৃঢ় প্রত্যয় সত্যিই মানবতার অনন্য দৃষ্টান্ত। আমি তাদের উজ্জল ভবিষ্যৎ কামনা করি।
ডাঃ কৌশিক মজুমদার বলেন,আমি প্রত্যয়ের প্রতি বিশেষ ভাবে কৃতজ্ঞ। তাদের নিজস্ব উদ্যোগ,কর্মস্পৃহা প্রশংসনীয় এবং গ্রামের মানুষ সব সময় প্রয়োজনীয় মৌলিক চিকিৎসা সেবা থেকে বঞ্চিত। আমি অন্য একটি বড় সমস্যা আজ দেখলাম এখানকার অনেক মানুষ অপুষ্টিতে ভোগে।প্রতিকূল আবহাওয়া, ভিন্ন খাদ্যাভ্যাস ও অতিরিক্ত পরিশ্রমের ফলে প্রায় সব মানুষেরাই বিভিন্ন রোগে আক্রান্ত থাকে।
প্রত্যয়ের পক্ষ থেকে ইচ্ছে টিভিকে নিশ্চিত করা হয়, এরকম ফ্রী মেডিকেল ক্যাম্প নিয়মিত আয়োজন করা হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Check Also

দূর্গাপূজা উপলক্ষ্যে কমলগঞ্জ পৌরসভার মতবিনিময় ও নগদ অর্থ বিতরণ

কমলগঞ্জ বার্তা ডেস্ক রিপোর্ট : আসন্ন শারদীয় দূর্গাপূজা উৎসবমুখর ও শান্তিপূর্ণভাবে উৎযাপনের লক্ষ্যে মৌলভীবাজারের কমলগঞ্জ ...