Breaking News
Home / মৌলভীবাজার / ৪২ টি চা- বাগানের ছাত্র ছাত্রীদের নিয়ে উত্তরণের গণিত প্রতিযোগিতা এবার শ্রীমঙ্গলে

৪২ টি চা- বাগানের ছাত্র ছাত্রীদের নিয়ে উত্তরণের গণিত প্রতিযোগিতা এবার শ্রীমঙ্গলে

মানিক পাল : কমগনঞ্জ, রাজনগর, জুড়ী, কুলাউড়া ৪ থানায় উত্তরণের গণিত অলিম্পিয়াড প্রতিযোগিতা সফলতার সাথে শেষ করে দীর্ঘ ৬ মাসের প্রচারণার পর অবশেষে ঘোষণা করা হয়েছে শ্রীমঙ্গল উপজেলার উত্তরণ গণিত অলিম্পিয়াডের তারিখ। আগামী ৬ অক্টোবর রোজ শুক্রবার একযোগে মোট ৫ টি কেন্দ্রে শ্রীমঙ্গল উপজেলার ৪২টি চা বাগান নিয়ে উত্তরণ গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত হবে।
পরীক্ষার কেন্দ্র সমূহঃ
উত্তরণ আন্তঃ চা বাগান গণিত অলিম্পিয়াড
কেন্দ্র:১- ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়।
উক্ত কেন্দ্রে যে সকল চা বাগানের ছাত্রছাত্রীরা অংশগ্রহণ করবে:১)জাগছড়া,২) সোনাছড়া,৩) খাইছড়া,৪) ভাড়াউড়া,৫) ভুরভুরিয়া,৬) ফুলছড়া৭) কাকিয়াছড়া,৮) জেরিন।
কেন্দ্র:২- র‍্যানার উচ্চ বিদ্যালয়, কেজুরীছড়া। উক্ত কেন্দ্রে অংশ গ্রহণকারী চা বাগান সমূহ:১) বিলাসছড়া,২)হোসনাবাদ,৩) নন্দরাণী,৪) জংগলবাড়ী,৫)কেজুরীছড়া,৬) রাজঘাট,৭) টিপড়াছড়া,৮) হরিণছড়া,৯) বর্মাছড়া১০) উদনাছড়া,১১) বিদ্যাবিল,১২)শিশিলবাড়ী,১৩) সিন্দুরখাঁন,১৪) পুটিয়াছড়া,১৫)বার্ণিশবাড়ী,১৬) শনখোলা,১৭) ফুঁসকুড়ি,১৮) জুলেখানগর।
কেন্দ্র:৩- সাতগাঁও উচ্চবিদ্যালয়।
উক্ত কেন্দ্রে অংশগ্রহণকারী চা বাগান সমূহ:
১) সাতগাঁও,২) মাকড়িছড়া,৩) ইছামতি,৪) আমরাইল,৫) হুগলীছড়া,৬) গান্ধিছড়া
কেন্দ্র: ৪- মির্জাপুর উচ্চবিদ্যালয়।
উক্ত কেন্দ্রে অংশগ্রহণকারী চা বাগান সমূহ:১)মির্জাপুর চা বাগান,২) বউলাছড়া চা বাগান,৩) সাইফ চা বাগান,৪) দিনারপুর চা বাগান।
কেন্দ্র: ৫- ভৈরব বাজার প্রাথমিক বিদ্যালয়।
উক্ত কেন্দ্রে অংশগ্রহণকারী চা বাগান সমূহ:১) মাজদিহি চা বাগান।
২) প্রেমনগর চা বাগান।,৩) গিয়াসনগর চা বাগান।
চা- বাগানের ছাত্র ছাত্রীদের গণিতের দক্ষতা বাড়ানোর জন্য উত্তরণ বাংলাদেশের এই প্রয়াস। উত্তরণ বাংলাদেশের সভাপতি অনুময় বর্মা জানান উত্তরণের সকল সদস্যর অক্লান্ত পরিশ্রম ও চা-বাগানের সবার সহযোগীতায় আমরা এ পর্যন্ত ৪ টি থানায় গণিত অলিম্পিয়াড সফলতার সহিত সম্পুর্ন করতে পেরেছি। এবং সবার সহযোগীতায় আমরা শ্রীমঙ্গল উপজেলাতে এ প্রতিযোগিতা করবো। চা-বাগনের সচেতন মহল মনে করে উত্তরণের এই পদক্ষেপ চা- বাগানের ছাত্র ছাত্রীদের মধ্যে গণিত শিক্ষা বিকাশে যুগান্তকারী ভুমিকা পালন করবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Check Also

দূর্গাপূজা উপলক্ষ্যে কমলগঞ্জ পৌরসভার মতবিনিময় ও নগদ অর্থ বিতরণ

কমলগঞ্জ বার্তা ডেস্ক রিপোর্ট : আসন্ন শারদীয় দূর্গাপূজা উৎসবমুখর ও শান্তিপূর্ণভাবে উৎযাপনের লক্ষ্যে মৌলভীবাজারের কমলগঞ্জ ...