Breaking News
Home / মৌলভীবাজার / । বিভিন্ন দাবীতে কমলগঞ্জে ইউএনও’র কাছে কমিউনিষ্ট পার্টির স্মারকলিপি পেশ ।

। বিভিন্ন দাবীতে কমলগঞ্জে ইউএনও’র কাছে কমিউনিষ্ট পার্টির স্মারকলিপি পেশ ।

কমলগঞ্জ প্রতিনিধি #
বাংলাদেশের কমিউনিষ্ট পার্টি কমলগঞ্জ উপজেলা কমিটির পক্ষ থেকে কমলগঞ্জ উপজেলার ৩৩টি জনগুরুত্বপূর্ণ সমস্যা সম্বলিত দাবী উল্লেখ করে উপজেলা নির্বাহী কর্মকর্তার মোহাম্মদ মাহমুদুল হকের নিকট স্মারক লিপি পেশ করেছে। গত বৃহষ্পতিবার সন্ধ্যায় স্মারকলিপি পেশ করেন কমিউনিষ্ট পার্ঠির কমলগঞ্জ উপজেলা শাখার সভাপতি আহমদ সিরাজ, সম্পাদক সাইফুর রহমান, জিতেন্দ্র কুমার সিংহ, আব্দুল মন্নাফ, নৃপেন্দ্র সিংহ প্রমুখ।
স্মারকলিপিতে উল্লেখযোগ্য দাবীনামার মধ্যে রয়েছে, বর্ষামৌসুম শুরুহওয়ার পূর্বেই ধলাই নদীর ভাঙ্গন সমুহ মেরামত করা, উপজেলার খাস পুকুর ও খাস জমি প্রকৃত ভুমিহীন ও মৎস্যজীবিদের মধ্যে প্রদান করা, ইসলামপুর থেকে রহিমপুর পর্যন্ত প্রবাহিত ধলাই নদীর দুই পাশের্^র সমীক্ষাচালিয়ে নদীর দু”পাশের কৃষি ও সবজি চাষের আওতায় আনা, ধলাই নদীর ভাঙ্গন থেকে বনগাঁও গ্রামকে রক্ষা করা, প্রতিটি ইউনিয়নে ইউনিয়নে সরকারী নায্যমূল্যে কৃষকদের কাছ থেকে সরাসরি কৃষি পন্য সংগ্রহ করা, উপজেলার চাষিদেরকে কীটনাশকমুক্ত টমেটো ও সবজি চাষের প্রশিক্ষন প্রদান, উপজেলার বাস্তুভিটাহীন বসবাসের ও কমূসংস্থানের ব্যবস্থা করা, উপজেলাকে ভিক্ষুক মুক্ত করণে ভিক্ষুকদের মধ্যে ভাতা প্রদান বা কর্মসংস্থানের ব্যবস্থা করা, হিমাগার স্থাপন, ক্ষুদ্র কুটির শিল্প, মধুচাষি, বাঁশবেত, তাঁতিদের মধ্যে পর্যাপ্ত ক্ষুদ্রঋণ প্রদান, সমৃদ্ধি প্রকল্পের নামে কেবলমাত্র আদমপুর ইউনিয়নকে অর্ন্তভুক্ত করা হলেও দরিদ্র ও হৃতদরিদ্র অধ্যূষিত ইসলামপুর ও মুন্সিবাজার ইউনিয়নকে সমৃদ্ধি প্রকল্পের অন্তরভুক্তি করা, কমলগঞ্জের বিভিন্নস্থানের কৃষি জমি ব্যুরো চাষের আওতায় আনার জন্য সেচ সুবিধা চালু করার দাবী জানানো হয়।
দাবী সমুহের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, দাবীনামার কিছু দাবী বাস্তবায়নের প্রক্রিয়াধীন আছে। বাকি দাবীগুলোর ব্যাপারে সম্ভাব্য সকল পদক্ষেপ নেয়া হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Check Also

শ্রীমঙ্গলে পথচারীদের মাস্ক দিলেন আব্দুস শহীদ এমপি-কমলগঞ্জ বার্তা

আমিনুল ইসলাম হিমেল ॥ শ্রীমঙ্গলে করোনা ভাইরাস সংক্রমণ রোধে মাস্ক বিহীন পথচারীদের মাঝে মাস্ক বিতরণ ...