Breaking News
Home / কমলগঞ্জ / এ কেমন শত্রুতা !

এ কেমন শত্রুতা !

বিশেষ প্রতিনিধি ।। পূর্ব শত্রুতার জের হিসেবে ফিসারিতে বিষ ঢেলে মেরে ফেলা হয়েছে মৎস্যচাষী শিপন চৌধুরীর লক্ষাধিক টাকার মাছ । ঘটনাটি ঘটেছে গত ১৩ এপ্রিল রোজ সোমবার গভীর রাতে মৌলভীবাজারের কমলগঞ্জ পৌরএলাকার আলেপুর আবাসিক এলাকায়। আজ দুপুরে সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে  দেখা যায় বিষক্রিয়ায় মৃত অসংখ্য মাছ ফিসারীর জলে ভাষছে।আর সেই মরা মাছের গন্ধে ভারী হয়ে উঠেছে এলাকার পরিবেশ।

ফিশারির মালিক শিপন চৌধুরী সাথে আলাপচারিতায় জানাগেলো, তাদের নিজস্ব মালিকানাধীন জমির সঙ্গে পরিত্যক্ত ধলাই নদীর কিছু সরকারী খাসভূমি মিলিয়ে এ ফিসারীটি নির্মাণ করেছিলেন তার পিতা মরহুম পিতা ছালিক চৌধুরী।  পিতার মৃত্যুর পর তারা (শিপন চৌধুরী গং)ফিশারীটির শাসন-সংরক্ষণ, সংস্কার করে মৎস্য চাষ করে আসছেন।

তিনি জানান, এলাকার একটি সংঘবদ্ধ কুচক্রীমহল দীর্ঘদিন ধরে ফিশারটি তাদের দখলের নেয়ার নানা কুটকৌশল চালিয়ে আসছে। কিন্তু কখনোই সফল হতে পারে নি।  তাদের পিতার আমল হইতে অদ্যবধি পর্যন্ত  একের পর এক মিথ্যা মামলা দায়েরর মাধ্যমে তাদের হয়রানি করে আসছে। ফিশারিতে আংশিক সরকারি খাস ভূমি থাকায় যথারীতি উপজেলা নির্বাহী অফিসারের অনুমোদন সাপেক্ষে স্থানীয় তহশিলদার এর উপস্থিতিতে আজ মাছ ধরার কথা ছিল। ঐ সংঘবদ্ধ চক্রটি তহশীলদারকে প্রভাবিত করে ফিসারীর মাছ ধরার বিষয়টি তাদের আয়ত্বে নেওয়ার প্রচেষ্টা চালালেও উপজেলা নির্বাহী অফিসারের নিদের্শ অমান্য করতে অআরগতা প্রকাশ করার পর  গতকাল গভীর রাতে অজ্ঞাত পরিচয় দুর্বৃত্তরা ফিশারিতে বিষ ঢেলে মাছগুলোকে মেরে ফেলেছে। এতে প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে তিনি জানান।তার ধারণা সংঘবদ্ধ কুচক্রী মহলটিই এ ঘটনা ঘটিয়েছে। এই ঘটনাটিকারীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তিরও দাবি জানিয়েছেন ফিশারির মালিক শিপন চৌধুরী।

এ ব্যাপারে আলাপকালে সদর ইউনিয়ন ভূমি অফিসের তহশিলদার ইবুংহাল শ্যামল ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে আজ তারই উপস্থিতিতে মাছ ধরার কথা ছিল ঠিক এই মুহূর্তে দুর্বৃত্তরা এই ঘটনাটি ঘটল। এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছিল।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Check Also

কমলগঞ্জে আরডব্লিউডি ওয়াই মুভস প্রকল্পের ত্রৈমাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত-কমলগঞ্জ বার্তা

কমলগঞ্জ বার্তা ডেস্ক, রিপোর্ট ॥ রিলায়েন্ট উইমেন ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (আরডব্লিউডি) এর আয়োজনে প্ল্যান ইন্টারন্যাশনাল এর সহযোগিতায় ...