Breaking News
Home / আলোচিত খবর / : কমলগঞ্জের মদরিছ হত্যা মামলায় আছিদ মিয়ার ফাঁসির রায় :

: কমলগঞ্জের মদরিছ হত্যা মামলায় আছিদ মিয়ার ফাঁসির রায় :

আদালত প্রতিবেদক # 

মৌলভীবাজারের কমলগঞ্জের চাঞ্চল্যকর মদরিছ হত্যা মামলায় আজ  আছিদ মিয়া (৪৫) নামের একজন আসামী আছিদ মিয়াকে ফাঁসির রায় দিয়েছেন বিজ্ঞ আদালত।     বুধবার (২৪ জানুয়ারী) দুপুরে মৌলভীবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুহাম্মদ রফিকুল ইসলাম এ ফাঁসির আদেশ দেন।

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার কাটাবিল গ্রামের মদরিছ মিয়াকে পশু-পাখির মতো তীর-ধনু দিয়ে শিকার করিয়া করার অপরাধ সন্ধেহাতীতভাবে প্রমানিত হওয়ায় তাকে ফাঁসি দিয়ে ঝুলিয়ে মৃত্যু নিশ্চিত করার আদেশ দেয়া হয়। মামলায় ৬ জন আসামীকে বেকসুর খালাস প্রদান করা হয়েছে। এবং রায়ের পূর্বে একজন আসামীর মৃত্যু হওয়ায় তাকে অব্যাহতি প্রদান করা হয়।
রাষ্ট্র পক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর কৃপাসিন্ধু দাশ জানান, ২০০৫ সালে ১৫ অক্টোবর সকাল ৯টায় কমলগঞ্জ উপজেলার কাটাবিল গ্রামের মোবারক মিয়ার বাড়ির সামনের রাস্তায় আছিদ মিয়া ও তার সহযোগীরা মদরিছ মিয়াকে হত্যা করে। এ ঘটনায় নিহতের ছেলে ইদ্রিস মিয়া বাদী হয়ে কমলগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় ১৫ জন স্বাক্ষী উপস্থাপন করে মামলাটি প্রমাণ করতে সক্ষম হয়েছেন।

ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামী আছিদ মিয়া জানান, এই রায়ে সে সন্তষ্ট নয়। উচ্চ আদালতে আপিল করবেন। এছাড়াও তিনি বলেন, এ ঘটনার সঙ্গে তিনি জড়িত ছিলেন না। তাকে পূর্ব বিরোধের জের ধরে মামলায় আসামী করা হয়েছে।
রাষ্ট্র পক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর কৃপাসিন্ধু দাশ। আসামী পক্ষে মামলা পরিচালনা করেন, চাঁদ মুরারী সিংহ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Check Also

কমলগঞ্জে ১০ মাসেও উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি হয়নি

কমলগঞ্জ বার্তা প্রতিবেদক ।। মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের ১০ মাস অতিবাহিত হলে ...