Breaking News
Home / কমলগঞ্জ / কমলগঞ্জের সরইবাড়ী সড়কসহ ৪টি সড়কের পাকা করণে কচ্ছপ গতি ।। এলাকাবাসীর দুর্ভোগ

কমলগঞ্জের সরইবাড়ী সড়কসহ ৪টি সড়কের পাকা করণে কচ্ছপ গতি ।। এলাকাবাসীর দুর্ভোগ

রাফি আহমদ রিপন , কমলগঞ্জ।। চলমান বর্ষা মৌসুমে অতিবৃষ্টিন কারণে বিপর্যস্থ কমলগঞ্জের গ্রামীন সড়ক । উপজেলার সদর ইউনিয়নের সরইবাড়ী, ভেড়াছড়া, ছাতকছড়া, লংগুর পারসহ বিভিন্ন প্রত্যন্ত এলাকার সাথে যোগাযোগ রক্ষাকারী বিভিন্ন গ্রামীণ সড়কের কিছু কিছু অংশ পাকাকরণের কাজ ইতিমধ্যে সম্পন্ন হলেও সড়কগুলোর বাকী অংশ এখনও রয়েগেছে কাঁচা। ইতিমধ্যে কোন কোন রাস্তার পাকাকরণ কাজের সম্প্রসারণের জন্য টেন্ডার ড্রপ হলেও করোনা সংকটের কারণে এখন পর্যন্ত কাজ শুরু করতে পারেনি সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্টান । ফলে একদিকে যেমন সককগুলোর পাকা করণে চলছে কচ্ছপ গতি তেমনি অপরদিকে টানা বৃষ্টিতে রাস্তাগুলো হয়ে উঠেছে সম্পূর্ণ চলাচলের অনুপোযোগী । বৃষ্টির জল জমে রাস্তায় সৃষ্টি হয়েছে বড় বড় খানাখন্দের । যা দিয়ে যাণবাহন তো দূরের কথা সাধারণ মানুষও চলাচল করা দুষ্কর হয়ে পড়েছে ।ফলে সাধারন মানুষ পোহাচ্ছেন চরম দুর্ভোগ। বিষয়টি নিয়ে গত কয়েকদিন ধরে বিভিন্ন সোসা্ল মিডিয়ায় সরব হয়েছেন এলাকাবাসী । তারা অবিলম্বে রাস্তা সমূহের অসমাপ্ত অংশের পাকাকরণের দাবী জানানোর পাশাপাশি রাস্তায় সৃষ্ট খানাখন্দের মাঝে ধানের চারা লাগিয়ে প্রতিবাদ জানিয়ে সরকারের সংশ্লিষ্ট মহলের দৃষ্টি আকর্ষণের প্রচেষ্টা চালাচ্ছেন।

বিষয়টি নিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নানের মুখোমুখি হলে তিনি বলেন, যে রাস্তাটি নিয়ে গত ২দিন যাবৎ সোসাল মিডিয়া ও বিভিন্ন অনলাইন পত্রিকায় লেখলেখি হচ্ছে সেই ভানুগাছ-সরইবাড়ি রাস্তার বাদেউবাহাটা হইতে করিম বাজার পর্য়ন্ত রাস্তা ইতিমধ্যে পাকাকরণ হয়েছে।এবছর রাস্তাটির আরও ১ কিঃ মিঃ পাকাকরণ হবে। আমি যথারীতি এইরাস্তার ১কিঃমিঃ সহ সদর ইউনিয়ন এলাকাভূক্ত মোট ৪টি রাস্তা পাকাকরণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট লিষ্ট জমা দিয়েছি। বর্তমানে সরইবাড়ীর এই ১ কিঃ মিঃ রাস্তা, উত্তর বালিগাঁও মনিপুরী পাড়া রাস্তা, ভেড়াছড়া রাস্তা ও ফুলবাড়ী রাস্তা এই ৪টি চারটি রাস্তা টেন্ডার প্রক্রিয়াধীন আছে। করোনাভাইরাস জনিত সমস্যার কারনের কাজ এখনও শুরু হয়নি। খুবশীঘ্রই রাস্তা গুলির পাকা করণের কাজ শুরু হবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি আরও বলেন, আমি ২০১৬ সালে চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পরে বাদেউবাটা হইতে সরইবাড়ি বাজার পর্যন্ত ১ কিঃমিঃরাস্তা, উত্তর বালিগাওঁ বিপুল কুমার সিংহের বাড়ি হইতে বনগাঁও রাস্তার মুখ পর্যন্ত ৫০০মিটার রাস্তা, শ্রীমঙ্গল মেইন রোড হইতে ফুলবাড়ি বাজার পর্যন্ত ১কিলিমিটার রাস্তা, শ্রীমঙ্গল মেইন রোড হইতে লংগুর পাড় গ্রামের ৫০০মিটার রাস্তা, দক্ষিণ বালিগাওঁ এর ৫০০মিটার রাস্তা এবং চৈতন্যগঞ্জ এলাকার দেড় কিঃমিঃ রাম্তার পাকাকরণ,সরইবাড়ি বাজার হইতে বাদেউবাহাটা পর্য়ন্ত দুই কিঃমিঃ এবং নারায়ণপুর মেইন রাস্তা হইতে যোগেন্দ্র মাস্টারের বাড়ির সামনা হয়ে ধলাই নদীর পার পর্যন্ত আরও দুই কিলোমিটার মোট ৪ কিঃমিঃ ডাবল ইটসোলিং কাজ সম্পন্ন করার মাধ্যমে জননেত্রী শেখ হাসিনার সরকাররে ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্নকে বাস্তবায়ন করতে উন্নয়ন মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়ার চেষ্টা করছি। আমি আশা রাখি আগামী ইউনিয়ন নির্বাচনের আগেই কমলগঞ্জ সদর ইউনিয়ন এলাকার কোন রাস্তাই আর কাচাঁ থাকবেনা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Check Also

শ্রীমঙ্গলে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ-কমলগঞ্জ বার্তা

শ্রীমঙ্গল প্রতিনিধি॥  শ্রীমঙ্গল উপজেলা কৃষি পূর্ণবাসন বাস্তবায়ন কমিটির উদ্যোগে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে ...