Breaking News
Home / আলোচিত খবর / কমলগঞ্জে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ-কমলগঞ্জ বার্তা

কমলগঞ্জে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ-কমলগঞ্জ বার্তা

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি:-মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় (২০২০-২১)ইং অর্থ বছরে রবি মৌসুমে প্রাকৃতিক দূর্যোগের কারণে ক্ষতি পুষিয়ে নিতে এবং রবি মৌসুমে ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি পূণর্বাসন ও কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় ক্ষতিগ্রস্ত ৭শত চল্লিশ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

আজ শুক্রবার (২৭শে নভেম্বর) বিকাল ৪টায় উপজেলা কৃষি পুনর্বাসন ও বাস্তবায়ন কমিটির আয়োজনে উপজেলা পরিষদ হল মিলনায়তনে এ বীজ ও সার বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মো.আশেকুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক চীপ হুইপ অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব অপাধ্যক্ষ ড. মো.আব্দুস শহীদ এমপি।

উপ সহকারী কৃষি কর্মকর্তা রকেন্দ্র শর্মার সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো.আছলম ইকবাল মিলন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো.অরিফুর রহমান,পৌর মেয়র জুয়েল আহমেদ, ইউপি চেয়ারম্যান ফজলুল হক বাদশা, ও আব্দুল হান্নান প্রমূখ।
কৃষি অফিস সূত্রে জানা গেছে, কমলগঞ্জ উপজেলায় করোনার কারণে ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে সার ও বীজ বিনা মূল্যে বিতরণ করা হয়েছে। ক্ষতিগ্রস্তদের কৃষি প্রণোদনা ও পূনর্বাসনের আওতায় ৭শত ৪০ জন কৃষককে মাঝে বিনা মূল্যে সার ও বীজ বিতরণ করা হয়। কৃষকদের মাঝে হাইব্রিড বোরো ধান, গম, ভুট্টা, সরিষা, চিনাবাদাম, মুগ (শীতকালীন), মুগ (গ্রীষ্মকালীন), গম, হাইড্রিব সূর্যমুখীর বীজ বিতরণ করা হয়েছে।অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মো.আলাউদ্দিন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Check Also

সিএনজি পাম্পের পাইপ বিষ্পোরণ ॥৩টি সিএনজি অটো ভষ্মীভূত-কমলগঞ্জ বার্তা

কমলগঞ্জ বার্তা ডেস্ক, রিপোর্ট ॥ শ্রীমঙ্গলের কালাপুরে একটি সিএনজি পাম্পের নজেল ফেঁটে অগ্নীকান্ডের ঘটনা ঘটেছে। ...