Breaking News
Home / আঞ্চলিক / # কমলগঞ্জে বিশ্ব পরিবেশ দিবস পালিত #

# কমলগঞ্জে বিশ্ব পরিবেশ দিবস পালিত #


কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি :
‘আসুন প্লাস্টিক দূষণ বন্ধ করি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা প্রশাসন ও ব্র্যাক সমন্বিত উন্নয়ন কর্মসূচির জীবিকা প্রকল্প এর যৌথ উদ্যোগে র‌্যালী, আলোচনা সভা ও পুরস্কার বিতরণের মধ্যদিয়ে বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় র‌্যালী শেষে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক এর সভাপতিত্বে ও সাংবাদিক শাহীন আহমদ এর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা মৎস্য কর্মকর্তা মো. শাহাদাত হোসেন, কমলগঞ্জ মডেল বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রনেন্দ্র কুমার দেব, মৌলভীবাজার পরিবেশ সাংবাদিক ফোরাম এর সাধারণ সম্পাদক নূরুল মোহাইমীন মিল্টন, সাংবাদিক মুজিবুর রহমান রঞ্জু, এম.এ.ওয়াহিদ রুলু প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন ব্র্যাক জীবিকায় প্রকল্পের প্রোগ্রাম অর্গানাইজার মো: আসাদুল হক, রুমা খাতুন, সাংবাদিক শিক্ষক, শিক্ষার্থী সহ বিভিন্ন শ্রেণীপেশার নেতৃবৃন্দ।
সভায় বক্তারা বলেন, বনাঞ্চল উজাড় রোধ এবং প্লাস্টিক, পলিথিন বন্ধে সরকার ও প্রশাসনকে উদ্যোগী ভূমিকা পালন করতে হবে। এছাড়া পরিবেশ রক্ষায় সামাজিক আন্দোলনের সাথে রাজনৈতিক অঙ্গিকার থাকার দাবি বক্তাদের।
বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে স্কুল পর্যায়ে রচনা প্রতিযোগিতায় দু’টি গ্রুপে ৬ জনকে পুরস্কার প্রদান করা হয়।
অন্যদিকে বেলা সাড়ে ১১টায় কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যানের সহ-ব্যবস্থাপনা কমিটি ও বন বিভাগ এর উদ্যোগে শোভাযাত্রা ও আলোচনা সভা ও বৃক্ষরোপন কর্মসুচী অনুষ্ঠিত হয়। পর সিএমসি অফিসে লাউয়াছড়া বনরেঞ্জ কর্মকর্তা ঈমান আলীর সভাপতিত্বে আলোচনা সভা শেষে উপকারভোগীদের মাঝে দেশীয় ফলজ বৃক্ষের চারা বিতরণ করা হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Check Also

বড়লেখায় চুরি যাওয়া প্রাইভেট কার শ্রীমঙ্গলে উদ্ধার : গ্রেফতার ৩-কমলগঞ্জ বার্তা

কমলগঞ্জ বার্তা রিপোর্ট ॥ বড়লেখা উপজেলার দক্ষিণ সুড়িকান্দি থেকে চুরির ১৫ দিন পর মঙ্গলবার সকালে ...