Breaking News
Home / অপরাধ / # কমলগঞ্জে মাদক ও বাল্যবিয়ে বিরোধী শিক্ষার্থী সমাবেশ #

# কমলগঞ্জে মাদক ও বাল্যবিয়ে বিরোধী শিক্ষার্থী সমাবেশ #

কমলগঞ্জ বার্তা রিপোর্ট  ::  ‘মাদককে না বলুন, বাল্যবিয়ে রুখে দিন’- শ্লোগানে মৌলভীবাজারের কমলগঞ্জে চার সুহৃদের বাইসাইকেলযাত্রা মৌলভীবাজার জেলা সদর হয়ে কমলগঞ্জে এসেছে। পাঁচ বিভাগের ১০ জেলার অন্তত ৬০০ কিলোমিটার পথ অতিক্রম করে বৃহষ্পতিবার সকাল ১১টায় দলটি কমলগঞ্জ পৌঁছে। বৃহষ্পতিবার সকাল সোয়া ১১টায় কমলগঞ্জ পৌরসভার কমলগঞ্জ বহুমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ে এক শিক্ষার্থী সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে এই সাইকেলযাত্রার দলনেতা সমকাল সুহৃদ সমাবেশ বগুড়ার সভাপতি মুনশী তারিকুল আলম ডলার শিক্ষার্থীদের মধ্যে মাদক ও বাল্যবিয়ের কুফল তুলে ধরেন। বৃহষ্পতিবার সকাল ১১টায় অভিযাত্রী দলটিকে ফুল দিয়ে কমলগঞ্জে স্বাগত জানান কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. মোকতাদির হোসেন পিপিএম। এ সময় উপস্থিত ছিলেন কমলগঞ্জ সুহৃদ সমাবেশের সদস্যবৃন্দ। পরে কমলগঞ্জ বহুমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ে মাদক ও বাল্যবিয়ে বিরোধী শিক্ষার্থী সমাবেশ উদ্বোধন করেন কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. মোকতাদির হোসেন পিপিএম।

কমলগঞ্জ সুহৃদ সমাবেশ এর সভাপতি শাব্বির এলাহীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পিন্টু দেবনাথের সঞ্চালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কমলগঞ্জ বহুমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হুমায়ুন কবীর, সমকাল কমলগঞ্জ প্রতিনিধি প্রনীত রঞ্জন দেবনাথ প্রমুখ।

এ সময় কমলগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি এম, এ, ওয়াহিদ রুলু, প্রেসক্লাবের যুগ্ম আহবায়ক শাহীন আহমদ, সাপ্তাহিক কমলগঞ্জের কাগজ পত্রিকার প্রধান সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান, সুহৃদ মো: মোনায়েম খান, শিরীন শিলা, নারীনেত্রী শেখ মনোয়ারা, উপজেলা সার্ভে কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক এম, এ, মুক্তাদির, শিক্ষক হাবিুর রহমান, সুধাংশু শেখর দেবনাথ প্রমুখ।
এ বাইসাইকেল যাত্রায় মুনশী তারিকুল আলম ডলারের সঙ্গে রয়েছেন বগুড়ার অন্য তিন সুহৃদ আবদুল করিম, আবুল খায়ের ও কাওছার রহমান কানন। গত ২৮ জুন তারা সিলেটের তামাবিল স্থলবন্দর এলাকায় পৌঁছবেন। এর আগে সুনামগঞ্জ থেকে জগন্নাথপুর হয়ে বুধবার রাতে মৌলভীবাজার জেলা সদরে যাবেন। বৃহষ্পতিবার তারা কমলগঞ্জ এসে মাধবপুর লেক ও লাউয়াছড়া জাতীয় উদ্যান ঘুরে দেখেন। পরে কমলগঞ্জ সুহৃদ সমাবেশের সদস্যদের সাথে মতবিনিময় সভায় মিলিত হন।
মুনশী তারিকুল আলম ডলার জানান, বাইসাইকেল নিয়ে তারা দীর্ঘ যাত্রাপথে নওগাঁ, বগুড়া, গাইবান্ধা, জামালপুর, শেরপুর, ময়মনসিংহ, নেত্রকোনা, সুনামগঞ্জ ও জেলার একাধিক স্কুল-কলেজের শিক্ষার্থী, শিক্ষক, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সদস্যসহ নানা শ্রেণি-পেশার মানুষের কাছে মাদক ও বাল্যবিয়ের কুফল তুলে ধরেছেন। এতে বেশ সাড়াও পাচ্ছেন। সামাজিক আন্দোলনকে সবার মধ্যে ছড়িয়ে দিতে প্রচন্ড রোদ উপেক্ষা করে বাইসাইকেল যাত্রায় নেমেছেন তারা। মাদক মুক্ত সমাজ গঠনে এবং বাল্যবিয়ে প্রতিরোধে শিক্ষার্থীসহ সকলকে এগিয়ে আসার আহবান জানান।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Check Also

কমলগঞ্জে পূর্বশত্রুতার জের ধরে প্রাণ হত্যার চেষ্টা-কমলগঞ্জ বার্তা

কমলগঞ্জ বার্তা রিপোর্ট ॥ কমলগঞ্জ উপজেলার শমশেরনগর ইউনিয়নের ভাদাইরদেউল লাঘাটা ব্রিজ সংলগ্ন রাস্তার উপরে পূর্ব ...