Breaking News
Home / জাতীয় / কমলগঞ্জে মেডিকেল কলেজ চাইলেন আব্দুস শহীদ এমপি-কমলগঞ্জ বার্তা

কমলগঞ্জে মেডিকেল কলেজ চাইলেন আব্দুস শহীদ এমপি-কমলগঞ্জ বার্তা

স্টাফ রিপোর্টার॥ জাতীয় সংসদের চলতি অধিবেশনে মৌলভীবাজার-৪ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ নিজ নির্বাচনী এলাকা শ্রীমঙ্গলে একটি মেডিকেল কলেজ স্থাপনের দাবি জানিয়েছেন।

৬ জুন রোববার বাজেট বক্তৃতায় অংশগ্রহণ করে তিনি বলেন, তার এলাকায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রায় ৩৫৮ একর জমি রয়েছে। সেখানে একটি মেডিকেল কলেজ অথবা একটি হাসপাতাল অথবা একটি বিশ্ববিদ্যালয় স্থাপন করলে জায়গা ক্রয় কিংবা অধিগ্রহণ করার প্রয়োজন হবে না। তাই এখানে একটি মেডিকেল কলেজ স্থাপনের প্রস্তাব রাখেন তিনি। বক্তব্যে তিনি আরও বলেন, তার এলাকায় সন্তোষজনক উন্নয়ন হয়েছে। কাঁচা রাস্তাঘাট পাকা করা হয়েছে। পাহাড়ি আঁকাবাঁকা রাস্তায় ক্যাটসআই দিয়ে ওয়ান্ডলাইফ, মানুষ ও গাড়ি চলাচলে নিরাপদ করে দেয়া হয়েছে।

এছাড়া চা অধ্যুষিত এলাকা শ্রীমঙ্গলে চা শ্রমিক সন্তানদের জন্য ২৫ কোটি টাকা দিয়ে একটি সরকারি মাধ্যমিক বিদ্যালয় করে দেয়া হচ্ছে।

উপজেলায় ৫৬ টি স্কুলের নতুন ভবন করে দেয়া হয়েছে। এর মধ্যে ৩৪টি স্কুল ভবন চা বাগানে। অর্ধেকেরও বেশি স্কুলের ভবন সম্পূর্ণ কাজ শেষ, বাকিগুলির কাজ শেষ পর্যায়ে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Check Also

সাংবাদিক রোজিনা ইসলামকে লাঞ্ছিতের ঘটনায় শ্রীমঙ্গলে মুখে কালো কাপড় বেধে প্রতিবাদ

শ্রীমঙ্গল প্রতিনিধি॥ প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে হেনস্তা, শারীরিকভাবে লাঞ্ছিত করা ও মিথ্যা মামলা ...