Breaking News
Home / কমলগঞ্জ / # কমলগঞ্জে শৈব যোগী সংঘের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত #

# কমলগঞ্জে শৈব যোগী সংঘের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত #

কমলগঞ্জ প্রতিনিধি :
মৌলভীবাজারের কমলগঞ্জে শৈব যোগী সংঘের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে “যোগী সভা” ও “যোগী সঞ্জীবন” নির্ধারণ অনুষ্ঠিত হয়। শৈব যোগী সংঘের আয়োজনে শুক্রবার (১ জুন) সকাল ১১ টায় আলীনগর ইউনিয়নের যোগীবিল রাখলথলী প্রাঙ্গনে শৈব যোগী সংঘের প্রতিষ্ঠাতা সভাপতি ডা. শ্রীনিবাস দেবনাথ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভানুগাছ দেবনাথ সমিতির সভাপতি প্রমোদ চন্দ্র দেবনাথ। প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন ভানুগাছ দেবনাথ সমিতির উপদেষ্টা শিক্ষাবিদ মহেন্দ্র চন্দ্র দেবনাথ। যোগিনী রুমা রানী দেবীর প্রাণবন্ত উপস্থাপনায় অতিথি হিসাবে আলোচনা করেন কমলগঞ্জ থানার এসআই কৃষ্ণমোহন দেবনাথ, ভানুগাছ দেবনাথ সমিতির সাধারন সম্পাদক কালীপদ দেবনাথ, নিখিল চন্দ্র দেবনাথ বাবুল, অনন্ত দেবনাথ, চিত্ত রঞ্জন দেবনাথ, ইউপি সদস্য সুকুমার দেবনাথ, ক্ষিরোদ চন্দ্র দেবনাথ, ননী গোপাল দেবনাথ, সাংবাদিক প্রনীত রঞ্জন দেবনাথ, রসময় দেবনাথ, অনিল চন্দ্র দেবনাথ, নিখিল চন্দ্র দেবনাথ, শৈলেন্দ্র দেবনাথ, আনন্দ মোহন দেবনাথ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন যোগী নিরোদ রঞ্জন দেবনাথ, রবীন্দ্র দেবনাথ, যোগিনী সুমিতা রানী দেবী, মনিকা রানী দেবী, পিংকু দেবনাথ, পাপ্পু দেবনাথ, বিকাশ দেবনাথ, বিশ্বজিৎ দেবনাথ প্রমুখ।
অনুষ্ঠানে বক্তরা বলেন, শৈব যোগী সংঘ একটি আধ্যাত্মিক সংগঠন। দেশ, জাতি ও সমাজের কল্যাণে এই সংগঠন সর্বদা নিয়োজিত। বৈদিক সংস্কৃতির জাগরণের জন্য বৈদিক শিক্ষার প্রচার ও প্রসার এবং শৈব যোগী সংস্কৃতি প্রতিষ্ঠায় সকলকে একযোগে কাজ করার আহবান জানান।
অনুষ্ঠানে শুরুতে পূজা ও সমবেত প্রার্থনা, ভজন সঙ্গীত, যোগ বিষয়ক জ্ঞান সভা, নৃত্যানুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শেষে “শৈব যোগী সংঘ” এর ২১ জন সদস্য “শৈব মাধুর্য” কোর্স এবং বাংলাদেশ সংস্কৃত ও পালি শিক্ষা বোর্ড কর্তৃক হতে পান্ডিত্য অর্জন করায় সম্মাননা স্মারক প্রদান করা হয়। সবশেষে মহাপ্রসাদ বিতরণ করা হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Check Also

কমলগঞ্জ উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত- কমলগঞ্জ বার্তা

রাফি আহমেদ রিপন , কমলগঞ্জ ।। খাদ্যের কথা ভাবলে, পুষ্টির কথা ভাবুন’ এই প্রতিপাদ্যকে সামনে ...