Breaking News
Home / অপরাধ / গৃহকর্মী হাসনা কি তার উপর নিষ্টুরতার বিচার পাবে ?

গৃহকর্মী হাসনা কি তার উপর নিষ্টুরতার বিচার পাবে ?

কমলগঞ্জ বার্তা ডেক্স ।।  মাথাসহ পুরো শরীরে তার অসংখ্য আঘাতের চিহ্ন। বাপ-মা হারা এই এতিম  কিশোরীর নাম হাসনা । বয়স ১৮ বছর । বাড়ি মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার মাধবপুর ইউনিয়নের ধলাইরপাড় গ্রামে। সে গৃহকর্মী হিসাবে কাজ করতো মৌলভীবাজার শহরের কুসুমবাগ এলাকায় বসবাসকারী এক ব্যাংকারের বাসায়। অতি সম্প্রতি সেই ব্যাংকার মৌলভীবাজার থেকে  সিলেটের একটি শাখায় বদলী হলেও তার বাসা এখনও মৌলভীবাজারেই রয়ে গেছে। নির্যাতন সইতে না পেরে গতকাল সেই ব্যাংকারের বাসা থেকে পালিয়ে নিজ বাড়িতে চলে এসেছে গৃহকর্মী হাসনা। আজ দুপুরে স্থানীয়  ইউপি সদস্য মোতাহের মিয়া তাকে অসুস্থ অবস্থায়  নিয়ে আসেন কমলগঞ্জ থানায়। অমানুষিক নির্যাতনের কারনে তার সারা শরীর ছিল ফোলা। অসুস্থার কারণে ঠিকমতো কথাও বলতে পারছিল না।

থানার সামনেই সংবাদর্মীদের সাথে আলাপকালে সে তুলে ধরে লোমহর্ষকর নির্যাতনের এই কাহিনী । কারণে অকারনে তাকে নির্যাতন করতেন ব্যাংকার ও তার স্ত্রী। তার গোটা  শরীর জুড়েই মানুষরুপী হায়েনাদের অমানুষিক নির্যাতনের চিহৃ। তার শরীরের এমন কোনো স্থান নেই যেখানে নির্যাতন করা হয়নি। দিনের পর দিন নির্যাতন সইতে সইতে সে আজ অর্ধ-মৃত প্রায়। সারাটা শরীর ফুলে গেছে । অসহ্য যন্ত্রনায় সে হাটতে পারছেনা ঠিক মতো ্ স্পষ্টভাবে কথাও বরতে পারছে না। নীজের অসহায়ত্বের কথা ভেবে এতিম এই কিশোরী বরাবরই মুখবুঝে সহ্য করে এসেছিল সবকিছু। কিন্তু ইদানিং সে নির্যাতনের মাত্র চরমে পৌঁছায় সে তা সহ্য করতে না পেরে পালিয়ে এসেছে । ইউপি সদস্য তার কষ্টের কাহিনী শুনে আজ নিয়ে এসেছেন থানায় কিশোরীটির উপর ঘটে যাওয়া ঘটনার আইনী ভাবে প্রতিবাদ জানাতে । নির্যাতিত মেয়েটিকে সুবিচার পাইয়ে দিতে । তার উপর চলা এই নিষ্টুরতা কথা আর নির্যাতনের চিহৃ দেখে শুধু সংবাদ কর্মীই নয় যে কোন বিবেকবান মানুষের হহৃদয়কেই নাড়া দিবে। 

আমরা চাই আইনের মাধ্যমেই হাসনা তার উপর নির্যাতনের সু-বিচার পাক । এবং নির্যাতনকারীদের আইনের আওতায় এনে এমন দৃষ্টান্ত মূলক শাস্তির ব্যবস্থা করা হউক যেনো তা দেখে যাতে ভবিষ্যতে কেউ আর তার গৃহকর্মীকে নির্যাতন করতে সাহস না পায়।

তথথ্যসূত্র ও ছবি  : সংবাদকর্মী সাজিদুর রহমান সাজুর টাইম লাইন থেকে ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Check Also

কমলগঞ্জে ভবনের ছাদে কাপড় শুকাতে গিয়ে বিদ্যুতায়িত কিশোরীর অনিশ্চিত জীবন; দায় কার?

শমশেরনগর,কমলগঞ্জ প্রতিনিধি ॥  কমলগঞ্জ উপজেলার শমশেরনগরে একটি ভবনের ছাদে কাপড় শুকাতে গিয়ে বিদ্যুতায়িত এক কিশোরী গুরুতর ...