Breaking News
Home / আলোচিত খবর / ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে অনেকেই কমলগঞ্জে নিজ বাড়িতেই ফিরছেন অনেকেই : আতংকিত এলাকাবাসী

ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে অনেকেই কমলগঞ্জে নিজ বাড়িতেই ফিরছেন অনেকেই : আতংকিত এলাকাবাসী

 কমলগঞ্জ বার্তা ডেস্ক, রিপোর্ট  ঢাকা ও নারায়নগঞ্জে করোনা ভাইরাসে মৃত্যু ও আক্রান্ত এলাকা থেকে কমর্রত লোকজন মৌলভীবাজারের কমলগঞ্জে তাদের নিজ বাড়িতে ফিরতে শুরু করেছে।

বুধবার ৮ এপ্রিল রাতে কমলগঞ্জের বিভিন্ন গ্রামে প্রায় ১৫-২০জন ফিরেছেন বলে খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার বিকালে উপজেলার নারায়ানপুর গ্রামে করোনা ভাইরাসে মৃত্যু ও আক্রান্ত এলাকা থেকে ফেরায় ৩ জনকে হোম কোয়ারেন্টাইনে রেখেছে উপজেলা প্রশাসন। এলাকায় ফেরতদের হোম কোয়ারেন্টাইনে থাকতে ইউএনও গণবিজ্ঞপ্তি জারি করেছেন। অপরদিকে এদের ফেরত আসার খবরে আতংক বিরাজ করছে গ্রামবাসীদের মধ্যে।বিভিন্ন গ্রামে খোঁজ নিয়ে জানা যায়, বর্তমানে দেশের সর্বোচ্চ করোনা ভাইরাস রোগে আক্রান্ত নারায়ানগঞ্জ ও ঢাকায়। সেখানে বিভিন্ন গার্মেন্টস বা অন্যান্য প্রতিষ্টানে কমলগঞ্জের বিভিন্ন গ্রামের কয়েকশত লোক কর্মরত আছেন। নারায়ানগঞ্জ জেলায় করোনা রোগে মানুষের মৃত্যুর খবর ও লকডাউনের কারনে আতংকিত হয়ে রাতের আধারে নারায়ানগঞ্জ শহর থেকে এক কাপড়ে দলে দলে লোকজন পালিয়ে যাচ্ছেন। এমনিভাবে কমলগঞ্জে প্রায় ১৫-২০জন লোক বুধবার রাতে বাড়ি ফিরেছেন। নারায়ানগঞ্জ এলাকা হতে কমলগঞ্জ সদর ইউনিয়নের রামপুর গ্রামের সফাত মিয়ার পরিবারে দুইজন ফিরেছেন। খবর পেয়ে উপজেলা প্রশাসন বিকালেই পুলিশ নিয়ে তাদেরকে হোমকোয়ারেন্টাইনে রেখেছে। তাছাড়া চাম্পারায় চা বাগানে একজনের নমুনা সংগ্রহ করা হয়েছে। মাধবপুর ইউনিয়নের ভান্ডারীগাঁও গ্রামে নাসির মিয়া নামে একজন এলাকায় ফিরেছেন। ইসলামপুর ইউনিয়নের টিলাগাঁও গ্রামে রিপন মিয়া, সাইফুর মিয়া নামে দুই তরুন নারায়ণগঞ্জ এলাকা থেকে ফিরেছেন। একইভাবে সরইবাড়ি, বাঘমারা,  পতনঊষার, শমসেরনগরে কিছু তরুন ফিরেছেন বলে জানা গেছে। অপরদিকে নারায়ানগঞ্জ ও ঢাকা থেকে কমলগঞ্জ পৌর এলাকার বড়গাছ, শ্রীনাথপুর গ্রামে আরো চার যুবক তাদের বাড়ি ফিরেছেন।আলাপকালে উপজেলার মাধবপুর ইউপি সদস্য মো. মোতাহের আলী জানান, বুধবার সকালে তার এলাকায় নারায়ানগঞ্জ থেকে নাসির নামে একজন ফিরেছেন। এতে আতংক বিরাজ করছে গ্রামবাসীদের মধ্যে। প্রশাসনকে বিষয়টি জানানো হয়েছে।গত বুধবার ও বৃহস্পতিবার বিভিন্ন জেলার করোনা আক্রান্ত এলাকা হতে কমলগঞ্জে লোকজন ফিরছেন এমন সংবাদে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকল হক গণবিজ্ঞপ্তি জারি করেছেন। এতে সকল নাগরিকের সহযোগীতা চেয়েছেন এবং এলাকায় কেউ ফিরলে প্রশাসনকে জানানোর পাশাপাশি ফেরতদের হোম কোয়ারেন্টাইনে নিজ উদ্যোগে মেনে চলার আহবান জানানো হয়েছে।এ বিষয়ে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক বলেন, করোনা আক্রান্ত এলাকা থেকে কমলগঞ্জে লোকজন আসার বিষয়টি আমরা খবর নিচ্ছি। স্থানীয় জনপ্রতিনিধিসহ এলাকাবাসীকেও সচেতন হতে আহবান করা হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Check Also

নিয়োগবিধি সংশোধনের দাবীতে স্বাস্থ্যকর্মীদের ধর্মঘট কমলগঞ্জে ইপিআই কর্মসূচীতে ব্যাঘাত

কমলগঞ্জ বার্তা রিপোর্ট ॥ বেতন বৈষম্য নিরসনের দাবিতে মৌলভীবাজারের কমলগঞ্জে স্বাস্থ্যকর্মীদের অনিদিষ্টকালের ধর্মঘটের প্রথম দিন ...