Breaking News
Home / আলোচিত খবর / ফিচার : কমলগঞ্জের এক ফুটবল প্রেমী ও তার দৃষ্টিনন্দন বাড়ী

ফিচার : কমলগঞ্জের এক ফুটবল প্রেমী ও তার দৃষ্টিনন্দন বাড়ী

বিশ্বজিৎ রায়,  বিশেষ প্রতিনিধি ::
একটি অসংখ্য বাড়ী থাকে কিন্তু তার মধ্যে খুব কম সংখ্যক বাড়ীর কথাই জনগনের মুখে মুখে আলোচিত হয়। আর এই আলোচনার কারণ থাকে প্রধানতঃ কোন ব্যক্তির বিশেষত্ব কিংবা ঐতিহাসিক ঘটনাকে নিয়ে। কিন্তু মাঝে মধ্যে কিছু কিছু ব্যতিক্রমী ঘটনার কারণেও কোন কোন বাড়ী আলোচনার কেন্দ্র বিন্দুতে চলে আসে । তেমনি একটি ব্যতিক্রমী বাড়ী হচ্ছে মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার আলীনগর ইউনিয়নের কামোদপুর গ্রামের ব্রাজিল ফুটবল দলের সমর্থক সাংবাদিক শাহীন আহমেদের বাড়ী। বাড়িটি এখন স্থানীয় ভাবে ব্রাজিলিয়ান বাড়ী হিসেবেই ব্যাপক পরিচিতি লাভ করেছে।
ওই বাড়িতে এখন শোভা পাচ্ছে ব্রাজিলের শতাধিক জাতীয় পতাকা। শুধু তাই নয় টিন দিয়ে তৈরী করা বাড়ীর সীমানা প্রাচীরে রংদিয়ে অংকিত বিশাল আকারের ব্রাজিলের জাতীয় পতাকা বাড়ীর পাশদিয়ে চলে যাওয়া কমলগঞ্জ- কুলাউড়া সড়কে যাতায়াতকারী সকলের দৃষ্টি কেড়ে নেয়। বাড়ীর সীমানা প্রাচীর, বাড়ীর রাস্তা, বসতগৃহ, পুকুর ঘাট আর গাছপালা যেখানেই তাকানো হউক না কোনো চারদিকে শুধু ব্রাজিলের অসংখ্য পতাকা। এই অগনিত পতাকার সমাহার শূধু বাড়ীর চেহারাকেই পাল্টে দেয়নি পাল্টে গেছে বাড়ীর নামও। প্রতিদিন শত শত ব্রাজিল সমর্থকের ছবি উঠার স্থানে পরিনত হয়েছে এই ব্রাজিলিয়ান বাড়ীটি।
আলাপচারিতায় জানা গেলো, সাংবাদিক শাহীন আহমেদ ছোট বেলা থেকেই ব্রাজিল ফুটবল দলের সমর্থক। প্রতি বছর বিশ্বকাপ আসলে এভাবেই নিজ বাড়ীতে ব্রাজিলের জাতীয় পতাকা টাঙ্গান। প্রতিবছর শুধু কমলগঞ্জ- কুলাউড়া সড়ক থেকে তার বাড়ীর উঠান পর্যন্ত রাস্তার দু পাশে টাঙ্গানো হতো ব্রাজিলের জাতীয় পতাকা। এ বছর তার ছোট ভাই ক্রিকেটার বাবলু আহমেদ এর উৎসাহে পুরো বাড়ীতে ব্রাজিলের জাতীয় পতাকা টাঙ্গিয়েছেন। ব্রাজিল ফুটবল দলের প্রতি ভালবাসা থেকেই তিনি এভাবে বাড়ীটিকে সাজিয়েছেন। তার ফুটবল প্রীতির এই অনন্য নিদর্শন মুগ্ধতার আলো ছড়াক গোটা বিশ্বকাপের সময় জুড়ে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Check Also

কমলগঞ্জ উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত- কমলগঞ্জ বার্তা

রাফি আহমেদ রিপন , কমলগঞ্জ ।। খাদ্যের কথা ভাবলে, পুষ্টির কথা ভাবুন’ এই প্রতিপাদ্যকে সামনে ...