Breaking News
Home / আঞ্চলিক / # মৌলভীবাজারে নিলামে ২৫ কোটি টাকার চা বিক্রি #

# মৌলভীবাজারে নিলামে ২৫ কোটি টাকার চা বিক্রি #

বিশ্বজিৎ রায় :  

টি টের্ডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টিটিএবি) এর ব্যাস্থাপনায় গত ২৫ জুন, সোমবার চায়ের দেশ বলে খ্যাত মৌলভীবাজারের শ্রীমঙ্গলের খাঁন টাওয়ারে অনুষ্ঠিত দ্বিতীয় নিলামে প্রায় ২৫ কোটি টাকার চা বিক্রি হয়েছে। ।

টি ট্রেডার্স অ্যান্ড প্লান্টারস অ্যাসোসিয়েশন বাংলাদেশের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, নিলামে ১২ লাখ ৮৮ হাজার ৬৫০ কেজি চা উত্তোলন করা হয়। যার আনুমানিক বিক্রয় মূল্য ২৫ কোটি টাকা। নিলাম সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, গত নিলামের ন্যায় কাঙ্খিত মূল্যেই প্রায় সকল চা পাতা বিক্রয় হয়ে যায়। নিলামে উপস্থিত কেরামত নগর চা বাগানের স্বত্তাধিকারী মো. নুরুল ইসলাম চৌধুরী জানান, তারা শ্রীমঙ্গলে নিলাম কেন্দ্র নিয়ে আশাবাদী। দিন দিন এর চাহিদা বাড়ছে। সামনের দিনে আরও বেশি করে চাহিদা বাড়বে।

জানা যায়, নিলামে সর্বোচ্চ সাড়ে ৩শ’ টাকা ও নিম্নে ২৪০ টাকা কেজিতে চা বিক্রয় হয়। দেশের বিভিন্ন অঞ্চল থেকে প্রায় অর্ধ শতাধিক ভায়ার ও ৭টি ব্রোকার হাউজ অংশ নেয় এবং উৎসব মুখর পরিবেশে নিলাম অনুষ্ঠিত হয়। এর আগে, গত ১৪ মে শ্রীমঙ্গলে প্রথম নিলাম অনুষ্ঠিত হয়। তৃতীয় নিলাম আগামী ১৪ জুলাই এবং আগস্ট থেকে সেপ্টেম্বর মাসে আরও দুইটি নিলাম অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Check Also

কমলগঞ্জে ১০ মাসেও উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি হয়নি

কমলগঞ্জ বার্তা প্রতিবেদক ।। মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের ১০ মাস অতিবাহিত হলে ...