Breaking News
Home / সাহিত্য ও সংস্কৃতি / ‘হেরার আলো’ খ্যাত কবি ও লেখক খালিদ সাইফুল্লাহ্’র ২১ তম জন্মদিন

‘হেরার আলো’ খ্যাত কবি ও লেখক খালিদ সাইফুল্লাহ্’র ২১ তম জন্মদিন

‘হেরার আলো’ খ্যাত কবি ও লেখক খালিদ সাইফুল্লাহ্’র ২১ তম জন্মদি
…………………………………………………….
সারাক্ষণ দুষ্টমীতে মেতে থাকতো একটি ছোট্ট ছেলে,দুষ্টুমীই যেন তার নেশা । নিজের কৌতুহলী মনকে নিবৃত্ত করার জন্য সারাক্ষণ শুধু খুঁজে বেড়াতো, এমনকি বিদ্যুতের প্লাগের ছিদ্রগুলোও বাদ যায়নি তার ছোট্ট হাতের স্পর্শ থেকে । কাজেই তাকে নিয়ে দুশ্চিন্ততা লেগেই থাকতো পিতামাতার । সেই ছোট্ট ছেলেটি যখন একটু একটু করে লিখতে ও পড়তে শিখলো,তখন তার কবিতার প্রতি আকর্ষণ বাড়তে থাকলো। তার লেখালেখির প্রতি আকর্ষণ দেখে লেখালেখির জন্য পিতা একটি খাতা কিনে দেন । তারপর থেকে সে লিখে চলেছে,কখনও নিয়মিত আবার কখনও অনিয়মিত ।

পাঠক বন্ধুরা,সেই ছোট্ট ছেলেটির নাম মোঃ খালিদ সাইফুল্লাহ্ রহমান ;যিনি আমাদের সবার প্রিয় নবীন কবি,লেখক ও সংগঠক খালিদ সাইফুল্লাহ্ । স্বীয় নিষ্ঠা এবং অধ্যাবসায়ের জন্য সবার হৃদয়ে ভালবাসার আসনে আসীন একজন অতিসাধারন সদ্য কৈশোর পেরোনো তরুণ মোঃ খালেদ সাইফুল্লাহ্ রহমান কমলগঞ্জ উপজেলা (মকবুল মঞ্জিল,মকবুল আলী সড়ক, কমলগঞ্জ পৌরসভা) তথা মৌলভীবাজার জেলা তথা বৃহত্তর সিলেট বিভাগের এক ঐতিহ্যবাহী দানশীল ও রাজনৈতিক পরিবারে ১৯৯৬ সালের ২০ ডিসেম্বর জন্মগ্রহণ করেন । পিতা প্রবীণ রাজনীতিক ও শিক্ষানুরাগী মোঃ বজলুর রহমান; যিনি একজন ব্যবসায়ী ও মাতা সৈয়দা খালেদা রহমান;যিনি একজন সুগৃহিণী।

তিনি কমলগঞ্জ ইসলামিক একাডেমী,কমলগঞ্জ থেকে ২০০১ সালে শিক্ষাজীবন শুরু করেন ও কুমড়াকাপন সরকারি প্রাথমিক বিদ্যালয়, কমলগঞ্জ থেকে ২০০৬ সালে প্রাথমিক বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করে বৃত্তি লাভ করেন । তারপর তিনি পিতামহ কর্তৃক প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী কমলগঞ্জ মডেল স্কুল এন্ড কলেজ থেকে ২০০৯ সালে জুনিয়র বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করে বৃত্তি লাভ করেন এবং ২০১২ সালে অত্র প্রতিষ্ঠান থেকে এস এস সি পরীক্ষায় অংশগ্রহণ করে কৃতিত্বের সাথে উত্তীর্ণ হন । অতঃপর ২০১৪ সালে শ্রীমঙ্গল সরকারি
কলেজ,শ্রীমঙ্গল থেকে এইচ.এস.সি. পরীক্ষায় অংশগ্রহণ করে বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-ফাইভ পেয়ে উত্তীর্ণ হন ।
বর্তমানে মেট্রোপলিটন ইউনিভার্সিটি ,সিলেট এ এলএলবি অনার্স ৩য় বর্ষে অধ্যায়নরত আছেন ।

কবি খুব ছোটবেলা থেকেই লেখালেখির সাথে সখ্যতা গড়ে তুলেন। বর্তমানে নিয়মিত-অনিয়মিতভাবে কবিতা,প্রবন্ধ ও নিবন্ধ লেখালেখি করে চলছেন । তার কবিতা,প্রবন্ধ ও নিবন্ধ বিভিন্ন সময়ে প্রিন্ট
মিডিয়া, অনলাইন পত্রিকা ও ম্যাগাজিনে প্রকাশিত হয় ।

কবির তিনটি যৌথ কাব্যগ্রন্হ ‘কলম ও কবিতা সাহিত্যের ময়দানে’,শত কবির কবিতা,কাব্যের পালকে বসন্ত । তার প্রথম একক কাব্যগ্রন্হ ‘হেরার আলো’ বইমেলা ‘১৭ তে প্রকাশিত হয় ,তার আরও কয়েকটি গ্রন্থ প্রকাশের অপেক্ষায় আছে । উল্লেখযোগ্য গবেষণামূলক অপ্রকাশিত গ্রন্থ’আলহাজ্ব কেরামত আলী একজন বিপ্লবী মানুষের নাম’ ও ‘একজন দানবীর মকবুল আলী’ ।

তিনি বাংলাদেশের স্বনামধন্য সাহিত্য সংগঠন ‘বাংলাদেশ প্রজন্ম সাহিত্য পরিষদের সিলেট বিভাগীয় সাধারণ সম্পাদক, কমলগঞ্জ স্টুডেন্ট এসোসিয়েশন,সিলেট এর প্রতিষ্ঠাতা যুগ্ম সাধারণ সম্পাদক, কবি ও লেখকদের দ্বারা পরিচালিত বহুল আলোচিত ম্যাগাজিন ত্রৈমাসিক কাশফুল এর সহকারী সম্পাদক দায়িত্ব পালন করছেন ।

আজ ২০ ডিসেম্বর,কবির ২১ তম জন্মদিন। আজকের এই শুভ দিনে কবির জন্য আমরা সবাই দোয়া করি,আল্লাহ যেন তাকে কবুল করেন আমীন ।
কবির ই-মেইল: mdsaifullahrahm
an@gmail.com

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Check Also

ভানুগাছ বাজারে ঝুলছে আল্লাহর জিকির!

ডেস্ক রিপোর্ট :: আল্লাহর কাছে সবচেয়ে নিকৃষ্ট জায়গা হলো বাজার। এটি এমন একটি জায়গা, যা ...